চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা ইন্কের নির্বাচন কমিশনের সভা

প্রবাস

নিউ ইয়র্কের ব্রুকলিনে চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা ইন্ক সমিতির নিজস্ব ভবনের কার্যালয়ে নবগঠিত নির্বাচন কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক থেকে সংগঠনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তি আরও জানানো হয়, অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার জনাব শাহজাহান মাহমুদ। এছাড়া সভায় উপস্থিত ছিলেন নবগঠিত কমিশনের সদস্য জনাব মুজিবুল হক, জনাব আবু তালেব চৌধুরী চান্দু, জনাব এ.টি.এম নাজির হোসেন, জনাব মুরশেদ রেজভী চৌধুরী, মাষ্টার নাসির উদ্দিন চৌধুরী, জনাব মোহাম্মদ জয়নাল আবেদীন।

সভায় আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা করা হয়। সদস্যপদ নবায়ন, নতুন সদস্য সংগ্রহ, ভোটার তালিকা তৈরী বিষয়ে সভায় উপস্থিত সদস্যদের সঙ্গে আলোচনা করা হয়।

আলোচনায় সর্বসম্মতিতে মেম্বারশিপ ফি কমানোর প্রস্তাব করা হয়। সদস্যপদ নবায়ন, নতুন সদস্যপদ গ্রহণের জন্য এক মাসের সময়সীমা নির্ধারণ করা হয়। আমেরিকা প্রবাসী সকল চট্টগ্রামবাসী নির্বাচন কমিশনের কার্যালয়ে উপস্থিতি হয়ে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে পারবেন। সদস্যপদ নবায়ন, নতুন সদস্যপদ আবেদন গ্রহণের পর যাচাই বাছাই পর্ব, আপত্তি-অনাপত্তি, ইত্যাদি পর্বের পর সমিতির কার্যালয়ের নোটিশ বোর্ডে হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচন কমিশনের কার্যাদি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ওয়েব পেজ, ফেইসবুক, ইমেইল ইত্যাদি ব্যাপারে বিষদভাবে উপস্থিত সদস্যবৃন্দ নিজেদের মাঝে গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়। ❐

Share on Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *