ট্রাম্প নারী ভোটারদের দলে ভেড়ানোর চেষ্টা করছেন

যুক্তরাষ্ট্র

নির্বাচন কাছে আসায় নির্দিষ্ট গ্রুপকে লক্ষ্য করে ভোট চাওয়া শুরু করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেন।

ট্রাম্প নারী ভোটারদের দলে ভেড়ানোর চেষ্টা করছেন। অন্যদিকে জো বাইডেন চাইছেন বয়স্ক ভোটারদের সমর্থন আদায় করতে।

প্রচারণায় নিজের পক্ষে নারীদের সমর্থন চেয়ে ট্রাম্প বলেছেন, ‘আপনারা কি দয়া করে আমাকে পছন্দ করবেন। আমাকে ফেভার করবেন?’ খবর এএফপি, ইউএসএ টুডের।

মঙ্গলবার ব্যাটল গ্রাউন্ড রাজ্য পেনসিলভানিয়ার জনসটাউন শহরতলিতে প্রচারণায় গিয়ে ট্রাম্প বলেন, ‘আমি আপনাদের সমস্যাসঙ্কুল এলাকাকে রক্ষা করেছি। তাই নয় কি?’

এ সময় নিজের বক্তব্য ট্রাম্প শুরু করেন প্রতিপক্ষ জো বাইডেনের সমালোচনার মধ্য দিয়ে। বাইডেন এই রাজ্যটিকে শট মেলেছেন এবং জরাজীর্ণ করে ফেলেছেন।

নিজে চীনের সঙ্গে ব্যবসা নিয়ে ঝামেলা তৈরি করে পেনসিলভানিয়ায় বেকারত্ব তৈরি করলেও একই দোষ বাইডেনের ঘাড়ে চাপিয়ে দিয়েছেন তিনি।

আধা ঘণ্টার বক্তব্যে সুপ্রিমকোর্টে বিচারক নিয়োগের ক্ষেত্রে নিজের প্রস্তাবিত অ্যামি কোনি ব্যারেটের প্রশংসায় অনেক কথা বলেন ট্রাম্প।

সিনেট শুনানিতে ব্যারেট তেমন কিছু না বললেও ট্রাম্প বলেন, ‘অ্যামি ভালো প্রভাব ফেলেছেন। তিনি মহান এক বিচারক হবেন।’

এমন একটা সময় পেনসিলভানিয়ায় প্রচারণায় গেছেন ট্রাম্প, যখন সেখানে জনমত জরিপে ট্রাম্প থেকে অন্তত ৭ পয়েন্টে এগিয়ে আছেন বাইডেন।

২০১৬ সালে সামান্য ব্যবধান জয়লাভ করেছিলেন ট্রাম্প। ১৯৮৮ সালে জর্জ বুশ সিনিয়রের পর গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যটিতে একমাত্র রিপাবলিকান হিসেবে ট্রাম্প জয়ী হন।❐

Share on Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *