Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
September 28, 2021
হেডলাইন
Homeপ্রবাসনিউ ইয়র্কে শামীম ওসমানকে গণসংবর্ধনা

নিউ ইয়র্কে শামীম ওসমানকে গণসংবর্ধনা

নিউ ইয়র্কে শামীম ওসমানকে গণসংবর্ধনা

সংবর্ধনা সভায় ‘রাজনীতি করলে সত্য কথা বলতে হয়’
সংবর্ধনা সভায় সংসদ সদস্য শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি এ.কে.এম. শামীম ওসমানকে নিউ ইয়র্কের প্রবাসী নারায়ণগঞ্জবাসী গণসংবর্ধনা দিয়েছেন। সংবর্ধনা সভায় প্রধান অতিথির ভাষণে শামীম ওসমান বলেন, সাংবাদিকতা করলে যেমন সত্য তুলে ধরতে হয়, তেমনি রাজনীতি করলে সত্য কথা বলতে হয়। আমি মুখের ওপর সত্য কথা বলে ফেলি। এটাই আমার চরিত্র।

শামীম ওসমান আরো বলেন, পৃথিবীতে কেউ পারফেক্ট নন। মানুষের ভুল-ত্রুটি থাকবে। আমিও এর উর্ধ্বে নই। তবে সবসময় চেষ্টা করেছি ভালো কিছু করার। ভালো কাজ করার মধ্য দিয়ে মানুষের ভালোবাসা পেতে চেয়েছি সবসময়।

তিনি বলেন, করোনাকালের মহামারী বুঝিয়ে দিয়েছে মানুষের জীবন কতটা ক্ষণস্থায়ী হতে পারে। আমাদের মনুষ্যত্ব আছে কি নেই-সেটাও দেখেছি। কেউ বাবার লাশ ফেলে রেখেছে, আবার অন্য মানুষ এসে সেই লাশ দাফন করেছে। আমাদের ভেবে দেখতে হবে, আমরা কি মানুষ হতে পেরেছি? তিনি প্রবাসে বিরোধ না করে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, ঈর্ষা পরিহার করুন। কারো উন্নতি দেখলে খুশি হতে শিখুন। আর বিরোধ ভুলে নিজেদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি বাড়ান। রাজনীতিতেও কে কোন্ দল করল তা নিয়ে পড়ে থাকবেন না। প্রবাসীরা প্রত্যেকে একেকজন বাংলাদেশের রাষ্ট্রদূত। আপনাদের কর্মকাণ্ডে যেন বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়।

অভিভাবক ও গণমাধ্যমের প্রতি তিনি প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের সাফল্যগাথা তুলে ধরার আহবান জানিয়ে শামীম ওসমান বলেন, প্রবাসে আমাদের নতুন প্রজন্ম মেধা ও মননে সাফল্য অর্জন করছে। এসব খবর বেশি প্রকাশ হলে সবার মধ্যে উৎসাহ সৃষ্টি হবে। এই মেধাবীরা যদি বাংলাদেশ নিয়ে ভাবে এবং বাংলাদেশে কাজ করে তাহলে খুব দ্রুত বাংলাদেশে চেহারা বদলে যাবে।

শামীম ওসমান ২০০১ সালের ১৬ জুন নারায়ণগঞ্জের চাষাঢ়ায় আওয়ামী লীগ অফিসে বর্বরোচিত বোমা হামলায় নিহতদের স্মরণ করে বলেন, ২২ জনের মৃত্যু আর আমিসহ আরো সহকর্মীর গুরুতর আহত হওয়ার ঘটনার কথা কোনোদিন ভুলতে পারব না। কাপুরুষ খুনিরা খুন করতে পারে, কোনোদিন সফলতা লাভ করে না। আমরা যাদের হারিয়েছি, তাঁদের সবসময় গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করি।

শামীম ওসমান এমপিকে দেয়া এই গণসংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন শামীম ওসমানেরই এক সময়ের বন্ধু ও নারায়ণগঞ্জ জেলা সমিতি উত্তরামেরিকা’র সাবেক সভাপতি আরশাদুল বারী আসাদ। সভা পরিচালনা করেন তার এক সময়ের রাজনৈতিক সহযোগী মনিরুজ্জামান সেলিম। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শামীম ওসমানের স্ত্রী এবং নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার সভাপতি সালমা ওসমান লিপি, ডেমোক্রেট নেতা রেহান রেজা এবং হুমায়ুন কবির তুহিন । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কামরুন নেসা আহমেদ। শামীম ওসমান এমপির গণসংবর্ধনা অনুষ্ঠানে একই সঙ্গে সালমা ওসমান লিপিকে ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জে ২০০১ সালের ১৬ জুন বোমা হামলায় নিহতদের স্মরণ, শামীম ওসমান এমপির শ্বশুর সাইফুর রহমান, প্রবাসী কাজী আজাহারুল হক মিলন ও মহসিন ননীর আরোগ্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা শিহাব উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সায়েরা রেজাসহ স্থানীয় নিউ ইয়র্কের কণ্ঠশিল্পীরা।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment