নিউ ইয়র্কে ১ দিনে আরও ৪ বাংলাদেশিসহ যুক্তরাষ্ট্রে ২ হাজার ১০৮ জনের মৃত্যু

প্রধান সংবাদ যুক্তরাষ্ট্র

নিউ ইয়র্কে ১ দিনে করোনায় আরও ৪জ জন বাংলাদেশির মারা গেছেন। তারা হলেন- গিয়াস উদ্দিন, আসাদ ইকবাল, আবদুল মান্নান ও আবদুস সাত্তার শিকদার। নিউ ইয়র্কে গতকাল মোট ৭৭৭ জনেরও বেশী মানুষ মারা গেছেন।

এ নিয়ে ১০ এপ্রিল মধ্যরাত পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০৪ জন বাংলাদেশির মৃত্যু হলো।

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ৫ লাখ ১০ হাজার ৫৬৭ জন। মৃত্যু হয়েছে ১৯ হাজার ৭১৭ জন। এবং আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ৯৭৬ জন।

এদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ হাজারের অধিক মানুষের মৃত্যু হয়েছে। মহামারী শুরু হওয়ার পর থেকে কোনও দেশে একদিনে এত মৃত্যুর ঘটনা এই প্রথম।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ হাজার ১০৮ জনের মৃত্যু হয়েছে। 

এ সময় দেশটিতে নতুন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে ৩৩ হাজার ৭৫২ জন। মৃত্যুর মিছিলে প্রতিদিন যোগ হচ্ছে বাংলাদেশি কারও না কারও নাম।

যুক্তরাষ্ট্রে সবমিলিয়ে ১৮ হাজার ৬৯৩ জনের মৃত্যু হয়েছে, যার অর্ধেক মৃত্যু হয়েছে নিউ ইয়র্কে।

এখন পর্যন্ত শুধু নিউ ইয়র্কেই মৃত্যু হয়েছে ৭ হাজার ৬২৭ জনের। নিউ জার্সিতে ১ হাজার ৯৩২, মিশিগানে ১ হাজার ২৮১, ক্যালিফোর্নিয়ায় ৫৯৮, ম্যাসাচুসেটসে ৫৯৯, পেনসিলভানিয়ায় ৪৪৬, লুইজিয়ানায় ৭৫৫, ফ্লোরিডায় ৪১৯, ইলিনয়সে ৫৯৯, কানেটিকাটে ৪৪৮ ও ওয়াশিংটনে ৪৮৭ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া বিশ্বে করোনাভাইরাসে প্রতিমুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরই মধ্যে গোটা বিশ্বে এ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ লাখ অতিক্রম করেছে।

ওয়ার্ল্ড-ও-মিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৩৩ হাজার ৯৪৩ জনে। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬ হাজার ৫১৮ জনে।◉

 

 

Share on Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *