Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
September 28, 2021
হেডলাইন
Homeআন্তর্জাতিকভিয়েতনামে করোনা ছড়ানোর অভিযোগে ৫ বছরের কারাদণ্ড

ভিয়েতনামে করোনা ছড়ানোর অভিযোগে ৫ বছরের কারাদণ্ড

ভিয়েতনামে করোনা ছড়ানোর অভিযোগে ৫ বছরের কারাদণ্ড

করোনা ছড়ানোর অভিযোগে ভিয়েতনামে এক ব্যক্তিকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। ওই ব্যক্তি হোম কোয়ারেন্টিন অমান্য করে অন্যদের সংস্পর্শে গিয়েছিলেন। তারপর অন্যদের মধ্যে করোনা ছড়িয়ে দেওয়ার কথা স্বীকার করেছেন লে ভান ট্রি নামের ওই ব্যক্তি।

করোনার হটস্পট হো চি মিন সিটি থেকে গত জুলাইয়ে লে ভান ট্রি নামের ওই ব্যক্তি তার নিজের শহর চা মাউ প্রদেশে গিয়েছিলেন। ফলে প্রাণঘাতী এই ভাইরাস অন্যদের মধ্যেও ছড়িয়ে পড়ে। গত ৭ জুলাই তার দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এর পরেই তাকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। কিন্তু তিনি কোয়ারেন্টিন অমান্য করে তার নিজের শহরে গিয়ে লোকজনের সংস্পর্শে আসেন। তিনি জেনেশুনেই অন্যদের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে দিয়েছেন। তার বিরুদ্ধে ২১ দিনের কোয়ারেন্টিন নীতি ভঙ্গ করার অভিযোগ উঠেছে।

এক রিপোর্ট অনুযায়ী, লে ভান ট্রি কোয়ারেন্টিন অমান্য করায় বহু মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এমনকি তার সংস্পর্শে আসা এক ব্যক্তি গত ৭ আগস্ট করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন। রাষ্ট্রীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, লেন ভান ট্রির কারণে আরো ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনায় বিশ্বের অন্যান্য দেশ যখন বিপর্যস্ত, তখন নিজেদের দেশে করোনা নিয়ন্ত্রণে রেখেছিল ভিয়েতনাম। কিন্তু বর্তমানের পরিস্থিতি পুরো বিপরীত। ভিয়েতনামে এর আগেও সংক্রমণ ছড়িয়ে দেওয়ার কারণে বেশ কয়েকজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এখন পর্যন্ত দেশটিতে ৫ লাখ ৩৬ হাজার ৭৮৮ জন মানুষ সংক্রমিত হয়েছে এবং ১৩ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment