Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
September 28, 2021
Homeঅর্থনীতি২৫০ কোটি ডলারে রিবক বিক্রি করছে এডিডাস

২৫০ কোটি ডলারে রিবক বিক্রি করছে এডিডাস

২৫০ কোটি ডলারে রিবক বিক্রি করছে এডিডাস

নিজেদের জনপ্রিয় ব্র্যান্ড রিবক বিক্রিতে সম্মত হয়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্রীড়া পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান এডিডাস। সম্প্রতি রিবক ব্র্যান্ড বিক্রির ব্যাপারে সংস্থাটি মার্কিন ক্রীড়া ও বিনোদন পোশাক নির্মাতা অথেনটিক ব্র্যান্ড গ্রুপের সঙ্গে এক চুক্তিতে পৌঁছেছে।

বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ২৫০ কোটি ডলারের (২১০ কোটি ইউরো) বিনিময়ে রিবক বিক্রিতে সম্মত হয়েছে জার্মান ক্রীড়া পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি। এক বিবৃতিতে এডিডাস জানায়, নির্ধারিত বিক্রয়মূল্যের অধিকাংশই পরিশোধ করা হবে হস্তান্তর সম্পন্ন হওয়ার শেষ সময়ে। বাকি মূল্য পরবর্তী সময়ে নির্ধারিত শর্তসাপেক্ষে পরিশোধ করা হবে। আগামী বছরের প্রথম প্রান্তিকে এ হস্তান্তর সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। হস্তান্তর চুক্তি অনুযায়ী নির্ধারিত মূল্যের বেশির ভাগ অংশ শেয়ারহোল্ডারদের কাছে নগদ মূল্যে পরিশোধ করা হবে।

এডিডাসের প্রধান নির্বাহী ক্যাসপার রোর্স্টেড বলেন, এডিডাসের একটি মূল্যবান অংশ হিসেবে রিবক ভূমিকা পালন করেছে। আমাদের কোম্পানিতে অবদান রাখার ব্যাপারে রিবক ও এ সম্পৃক্ত দলকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করি। মালিকানা পরিবর্তনের সঙ্গে রিবক আরো ভালো অবস্থানে পৌঁছাবে এবং দীর্ঘমেয়াদি সফলতা অর্জন করবে বলে আমরা বিশ্বাস করি।

অথেনটিক ব্র্যান্ডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী জেমি সাল্টার বলেন, আমাদের কোম্পানির অগ্রযাত্রায় এ চুক্তিকে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে দেখা হচ্ছে। আমরা রিবকের অখণ্ডতা, উদ্ভাবন ও মান যথাযথভাবে সংরক্ষণের ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। একই সঙ্গে আমরা রিবকের স্থানীয় বিক্রয়কেন্দ্রগুলো সংরক্ষণ করার ব্যাপারেও সিদ্ধান্ত নিয়েছি।

জেমি সাল্টার আরো জানান, আমরা বহু বছর ধরেই রিবকের ওপর আমাদের নজর রেখেছিলাম। আমরা অত্যন্ত আনন্দিত যে, অবশেষ আমরা জনপ্রিয় ব্র্যান্ডটিকে আমাদের নিজেদের করতে পারছি। সম্প্রতি মার্কিন পুঁজিবাজারে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) নিবন্ধন করেছে অথেনটিক ব্র্যান্ড।

অন্য এক বিবৃতিতে জেমি সাল্টার জানান, বিশ্বব্যাপী রিবক শুধু গ্রাহকদের মন ও হূদয়ের মধ্যে বিশেষ স্থান অধিকার করে আছে তা নয় বরং ব্র্যান্ডটির বিশ্বব্যাপী বিস্তৃত সরবরাহও রয়েছে। এরই মধ্যে অনেক দেউলিয়া ব্র্যান্ড অধিগ্রহণ করেছে অথেনটিক ব্র্যান্ড। এসব ব্র্যান্ডের মধ্যে রয়েছে বার্নিস নিউইয়র্ক, ব্রুকস ব্রাদার্স, ফরএভার ২১ ও অ্যারোপোস্টেল।

স্নিকার ও ক্রীড়া পোশাক প্রস্তুতকারক কোম্পানি রিবক বর্তমানে বিশ্বের ৮০টি দেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে। কোম্পানির ৭০ শতাংশ ব্যবসা যুক্তরাষ্ট্র ও কানাডার বাইরে থেকে পরিচালনা করা হয়। ফলে রিবকের বিশ্বব্যাপী বর্তমান সব খুচরা, পাইকারি ও ই-কমার্সভিত্তিক বিক্রি চালু রাখার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে অথেনটিক ব্র্যান্ড।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment