Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
April 20, 2024
Homeপ্রবাসনিউ ইয়র্কের টাইমস্‌ স্কয়ারের আইকনিক ও প্রধান বিলবাের্ডে বঙ্গবন্ধু!

নিউ ইয়র্কের টাইমস্‌ স্কয়ারের আইকনিক ও প্রধান বিলবাের্ডে বঙ্গবন্ধু!

নিউ ইয়র্কের টাইমস্‌ স্কয়ারের আইকনিক ও প্রধান বিলবাের্ডে বঙ্গবন্ধু!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোকচিত্র নিউ ইয়র্কের ম্যানহাটানের ঐতিহাসিক টাইমস স্কয়ারের আইকনিক ও প্রধান বিলবাের্ডে প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ভিত্তিক প্রতিষ্ঠান এনওয়াই প্রোডাকশন এক সংবাদ সম্মেলন জানিয়েছে, আগামী ১৫ আগস্ট ম্যানহাটনের ঐতিহাসিক টাইমস স্কয়ারের আইকনিক বিলবাের্ডে বঙ্গবন্ধুর আলোকচিত্র প্রদর্শনের উদ্যোগ নিয়েছে তারা।

টাইমস স্কয়ারের আইকনিক বিলবাের্ডে থার্টি ফাস্ট নাইটে বলড্রপের আয়ােজন করা হয়। সে বিলবোর্ডে এনওয়াই ড্রিমস্‌ প্রোডাকশনের উদ্যোগে প্রথমবারের মতাে বঙ্গবন্ধুর আলোকচিত্র প্রদর্শন করবে। ১৫ আগস্ট রাত ১২টা থেকে পরদিন রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘন্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেন্ড করে পুরাে বিলবাের্ডজুড়ে চলবে এই প্রদর্শনী। প্রতি ১ মিনিট ৪৫ সেকেন্ড পর পর ১৫ সেকেন্ড করে প্রদর্শন স্থায়ী হবে। ২৪ ঘন্টায় ৭২০ বার প্রদর্শন করা হবে যার স্থায়ীত্ব কাল হবে সর্বমােট ৩ ঘন্টা।

সংবাদ সম্মেলন এনওয়াই ড্রিমস্‌ প্রোডাকশন জানায়, নির্ধারিত এই প্রদর্শনীতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশ বিশেষ এবং স্মরণীয় মুহূর্তের আলোকচিত্র সমূহ ক্যাপশনসহ প্রাধান্য পাবে। এ ব্যাপারে টাইমস স্কয়ারের বিলবাের্ডের সঙ্গে চুক্তি চূড়ান্ত করা হয়েছে। ইতমধ্যে কি ধরনের গ্রাফিক্স প্রদর্শন করা হবে তার একটি নমুনা বিলবাের্ড কর্তৃপক্ষকে পাঠিয়ে সেটার অনুমােদনও নেয়া হয়েছে।

এনওয়াই ড্রিমস্‌ প্রোডাকশন জানিয়েছে, ১৫ আগস্ট ২০২১ বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে তাঁকে স্মরণ ও সম্মান প্রদর্শনের লক্ষ্যেই তাদের এই আয়ােজন।

টাইমস স্কয়ারের আইকনিক ও প্রধান বিলবাের্ড কর্তৃপক্ষের অফিসিয়াল হিসাব অনুযায়ী আগস্ট মাসে প্রতিদিন গড়ে সাড়ে ৩ লাখ থেকে ৪ লাখ মানুষ টাইমস স্কয়ারে চলাচল করেন। এনওয়াই প্রোডাকশন মনে করে তাদের এই আয়ােজনের মাধ্যমে কেবল বাংলাদেশের মানুষই নয়, লক্ষ লক্ষ ভিনদেশি মানুষও বঙ্গবন্ধুকে দেখবে এবং তাঁর সম্পর্কে ধারণা পাবে।

এনওয়াই ড্রিমস্‌ প্রোডাকশন সংবাদ সম্মেলনে আরো জানায়, তারা সম্পূর্ণ অরাজনৈতিক চিন্তাচেতনা থেকে উদ্ভূত। বঙ্গবন্ধুর প্রতি গভীর ভালােবাসা ও শ্রদ্ধা জানানাের উদ্দেশ্যে পুরােপুরি ব্যক্তি উদ্যোগের ফলাফল এই উদ্যোগ। এর সঙ্গে কোনো রাজনৈতিক দল, সংগঠন ও মতাদর্শের কোনো ধরনের সম্পৃক্ততা নেই।

উল্লেখ্য, এই আয়োজনের মূল পরিকল্পনাকারী ফাহিম ফিরােজ এনওয়াই ড্রিমস্‌ প্রোডাকশনের সিইও । প্রতিষ্ঠানটি তিনি ২০১২ সালে প্রতিষ্ঠা করেন। এনওয়াই ড্রিমস্‌ প্রোডাকশন আমেরিকায় টেলিভিশন অনুষ্ঠান, বিজ্ঞাপন, মিউজিক ভিডিও, ডকুমেন্টারি নির্মাণ ও বিল বাের্ডের গ্রাফিক্স ডিজাইন করে থাকে।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment