Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
July 20, 2024
Homeনিউ ইয়র্ককক্সবাজারে বাংলা চ্যানেলের পঞ্চম বর্ষে পদার্পণ উৎসব

কক্সবাজারে বাংলা চ্যানেলের পঞ্চম বর্ষে পদার্পণ উৎসব

কক্সবাজারে বাংলা চ্যানেলের পঞ্চম বর্ষে পদার্পণ উৎসব

ভালোবাসার চার বছর পূর্ণ করে পঞ্চম বর্ষে পদার্পণ করল বাংলা চ্যানেল। ‘কোটি প্রাণ একসাথে’- এই স্লোগান নিয়ে পেশাদারিত্বের সঙ্গে গেল চার বছর ধরে অনুষ্ঠান প্রচার করে আসছে যুক্তরাষ্ট্র ভিত্তিক বাংলা ভাষার এই টেলিভিশন চ্যানেলটি। বাংলা চ্যানেল ফেসবুক থেকে ইউটিউব ও অনলাইনসহ সব জয়গায় সক্রিয় রয়েছে।

গেল ৪ আগস্ট শুক্রবার কক্সবাজারের সিগাল হোটেলে আয়োজিত হয়ে গেল বাংলা চ্যানেলের পঞ্চম বর্ষে পদার্পণের বর্ণাঢ্য উৎসব। এদিন চ্যানেলের জেলা ও বিদেশি প্রতিনিধিসহ বাংলা চ্যানেল পরিবারের সকলকে প্রেসিডেন্ট ও সিইও শাহ্‌ জে. চৌধুরীর পক্ষ থেকে স্মারক সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও তিনজন জেলা প্রতিনিধি ও বাংলা চ্যানেল হাউজের দুজনকে বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এই আয়োজনে প্রধান অতিথি হয়ে এসেছিলেন বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও বাংলা চ্যানেলের উপদেষ্টা ড. শাহজাহান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচ এম এরশাদ ও বাংলা চ্যানেলের উপদেষ্টা মো. হাসিবুল হক

বাংলা চ্যানেলের পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে প্রতিষ্ঠাটির প্রেসিডেন্ট ও সিইও শাহ্‌ জে. চৌধুরী বাংলা চ্যানেলের সকল স্টাফ ও জেলা প্রতিনিধিদের জন্যে দুদিন ব্যাপী কক্সবাজার ভ্রমণের আয়োজন করেন। সেখানে হোটেল সিগালে অবস্থান করেন।

এ প্রসঙ্গে নিউ ইয়র্ক থেকে শাহ্‌ জে. চৌধুরী আমাদের প্রতিনিধিকে বলেন, বাংলা চ্যানেল এখন আমেরিকার বাংলা ভাষাভাষী মানুষদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে। সে জনপ্রিয়তা এ দেশের মানচিত্র পেরিয়ে বাংলাদেশ ও পশ্চিম বাংলার মানুষদেরকেও ছুঁয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকে বস্তুনিষ্ঠভাবে সংবাদ তুলে ধরার চেষ্টা করছে বাংলা চ্যানেল। বাংলা চ্যানেল সবসময়ই মানুষের ভোগান্তি ও উন্নয়নের অগ্রযাত্রাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আসছে।

নিউ ইয়র্ক থেকে বাংলা চ্যানেলের চেয়ারম্যান একেএম ফজলুল হক, ভাইস প্রেসিডেন্ট ফৌজিয়া জে. চৌধুরী ও কো-ফাইন্ডার হোসনেয়ারা চৌধুরী সবাইকে শুভেচ্ছা জানান, তারা

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও বাংলা চ্যানেলের উপদেষ্টা ড. শাহজাহান মাহমুদ বলেন, বিদেশে বাংলাদেশের যে সমস্ত চ্যানেলগুলো আছে তাদের দায়িত্ব ও কর্তব্য অনেক বেশি। অনেক বাংলাদেশী বিদেশে ছড়িয়ে আছে, বিশেষ করে আমেরিকাতে। আমরা বাঙালী, আমরা ভীষণ সংস্কৃতিমনা জাতি। বাঙ্গালীদের এই সাংস্কৃতিক চর্চা ছড়িয়ে দেওয়ার দায়িত্ব বাংলা চ্যানেলকেই নিতে হবে। তিনি বাংলা চ্যানেলের সাফল্য কামনা করেন এবং বস্তুনিষ্ঠ সংবাদ ও অনুষ্ঠানমালা প্রচারের আহ্বান জানান।

কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী তার বক্তব্যে বলেন, যুক্তরাষ্ট্রের বাংলা চ্যানেল অর্থাৎ বাংলাদেশ বাংলাদেশের বাংলাও বিদেশে আছে সেটা আমাদের কম গর্বের বিষয় নয়। আর চার বছর ধরে যে বাংলা চ্যানেল যুক্তরাষ্ট্রে ধারাবাহিকভাবে পরিচালনা করে আসছে এটাও সহজ কথা নয়। এটা আমাদের গর্বের বিষয়, গৌরবের বিষয়।

জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচ এম এরশাদ বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে বাংলা চ্যানেল দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বাংলাদেশের সংস্কৃতি সারা বিশ্বের বাংলা ভাষাভাষী মানুষের কাছে পৌঁছে দিতে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে এই টেলিভিশন চ্যানেলটি।

হাসিবুল হক আশা প্রকাশ করে বলেন, বাংলা চ্যানেল আরো ভালো করবে। তিনি বাংলা চ্যানেল ও সংশ্লিষ্ট সকলের জন্যে শুভকামনা জানান। গণমাধ্যম এদেশের অনেক বড় অর্জনের সহযোগী বলেও তিনি উল্লেখ করেন।

পরে বাংলা চ্যানেলের পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কেটে উদ্বোধন করেন ড. শাহজাহান মাহমুদ।

অনুষ্ঠানে বাংলা চ্যানেলের সহ-প্রতিষ্ঠান অনুস্বর পাবলিকেশনসের সঙ্গে পরিচয় করিয়ে দেন অনুস্বর ম্যাগাজিন ও রূপসী বাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক এবং বাংলা চ্যানেলের নিউজরুম এডিটর মুবিন খান। অতিথিদের হাতে অনুস্বর সাহিত্য পত্রিকা ও শাহ্‌ জে. চৌধুরীর বই তুলে দেন বাংলা চ্যানেলের বিশেষ প্রতিনিধি শান্তা ইসলাম। সবশেষে কক্সবাজার জেলা প্রেস ক্লাবের পক্ষ থেকে বাংলা চ্যানেল পরিবারকে ক্রেস্ট প্রদান করে শুভেচ্ছা জানানো হয়।

বাংলা চ্যানেলের অফিসিয়াল টিম থেকে যারা স্মারক সম্মাননা পেয়েছেন তারা হলেন আইটি বিভাগের প্রধান আব্দুল্লাহ আল নোমান, ভয়েস আর্টিস্ট আবু জাফর গিফারী, নিউজ প্রেজেন্টার অ্যাডভোকেট মোস্তাফিক সাদী, নিউজ প্রেজেন্টার মাহমুদা সুলতানা, হেড অব নিউজ আশিক আহমেদ, ভয়েস আর্টিস্ট ফারজানা আফরোজ, নিউজ প্রেজেন্টার অর্পা আহসান, নিউজ ভিডিও এডিটর বাঁধন ঘোষ, নিউজ রিপোর্টার কামিজ ফাতেমা নিপা, ভিডিও এডিটর মোহাম্মদ সোহাগ, নিউ ইয়র্ক স্পেশাল করেসপন্ডেন্ট মোহাম্মদ হোসেন দিপু, স্পেশাল করেসপন্ডেন্ট শান্তা ইসলাম, সিনিয়র ভিডিও এডিটর শামীম রহমান নিউজরুম এডিটর মুবিন খান ও বাংলা চ্যানেলের দায়িত্বে থাকা ইকবাল বাহার

জেলা প্রতিনিধিদের মধ্য থেকে যারা স্মারক সম্মাননা পেয়েছেন তারা হলেন বাংলা চ্যানেলের কক্সবাজার প্রতিনিধি দেলোয়ার হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি জয় মোহন্ত অলোক, রাজশাহী প্রতিনিধি মামুন রেজা, নওগাঁ প্রতিনিধি এম এ রাজ্জাক, জয়পুরহাট প্রতিনিধি মো. মিজানুর রহমান, গাজীপুর প্রতিনিধি রাসেল শেখ, পাবনা প্রতিনিধি ইয়াসিন আলী শেখ, পটুয়াখালী প্রতিনিধি জাকির মাহমুদ, ইউরোপ প্রতিনিধি জাকির হোসেন সুমন।

বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন নিউজ ভিডিও এডিটর বাঁধন ঘোষ, নিউজ রিপোর্টার কামিজ ফাতেমা নিপা, নওগাঁ জেলা প্রতিনিধি এম এ রাজ্জাক, রাজশাহী প্রতিনিধি মামুন রেজা এবং পটুয়াখালী প্রতিনিধি জাকির মাহমুদ সেলিম


অ্যালবাম


Share With:
Rate This Article
No Comments

Leave A Comment