Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
February 1, 2023
Homeবিনোদনকলকাতায় সেরা বাংলাদেশের ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’

কলকাতায় সেরা বাংলাদেশের ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’

কলকাতায় সেরা বাংলাদেশের ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’

২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘ইন্টারন্যাশনাল কম্পিটিশন: ইনোভেশন ইন মুভিং ইমেজ’বিভাগে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে বাংলাদেশের মুহাম্মদ কাইউম পরিচালিত সিনেমা ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’। স্পেন থেকে অংশ নেওয়া ‘আপন এন্ট্রি’ ছবিটির সঙ্গে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’যৌথভাবে এ পুরস্কার পেয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পুরস্কার ঘোষণার মধ্যদিয়ে শেষ হয়েছে কলকাতা চলচ্চিত্র উৎসবের ২৮তম আসর। এ দিন ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ছবির পরিচালক মুহাম্মদ কাইউমের হাতে পুরস্কার ট্রফি এবং সনদ তুলে দেন পশ্চিমবঙ্গ রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস ও দুই বাংলায় সমান জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন, চলচ্চিত্র উৎসব কমিটির ডিরেক্টর শান্তনু বসু, উৎসব কমিটির চেয়ারপারসন পরিচালক রাজ চক্রবর্তী, হরনাথ চক্রবর্তী, জুন মালিয়া, অভিনেত্রী পাওলি দাম, সায়ন্তিকা ব্যানার্জি, অভিনেতা অরিন্দম শীল প্রমুখ।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘ইন্টারন্যাশনাল কম্পিটিশন: ইনোভেশন ইন মুভিং ইমেজ’ বিভাগে এ বছর প্রতিযোগিতায় ছিল মোট ১৪টি চলচ্চিত্র। এরমধ্যে বাংলাদেশের একমাত্র চলচ্চিত্র হিসেবে ছিলো মুহাম্মদ কাইউম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’।

গেলো ১৫ ডিসেম্বর থেকে শুরু হওয়া ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন অমিতাভ বচ্চন। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়া বচ্চন, শাহরুখ খান, শত্রুঘ্ন সিনহা, রানী মুখার্জীসহ পশ্চিম বাংলার গুণীজনেরা। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে ভারতীয় গুণীজনদের সঙ্গে মঞ্চে ছিলেন বাংলাদেশের চঞ্চল চৌধুরীও।

আট দিনব্যাপী এ উৎসবে ৪২ দেশের মোট ১৮৩টি ছবি প্রদর্শিত হয়। উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হয় পরিচালক ঋষিকেশ মুখার্জি পরিচালিত এবং অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন অভিনীত হিন্দি ছবি ‘অভিমান’।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment