Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
October 4, 2023
Homeবাংলাদেশদেশের বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে: রাষ্ট্রপতি

দেশের বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে: রাষ্ট্রপতি

দেশের বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, সরকার সব সময় আইনের শাসনে বিশ্বাসী। বাংলাদেশের বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে। বিচার বিভাগের স্বাধীনতা নির্ভর করে আইনজীবী ও বিচারকদের সমন্বয়ের ওপর।

আজ বুধবার (১৭ মে) বিকেলে পাবনা জেলা ও দায়রা জজ আদালত মিলনায়তনে আইনজীবীদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, ‘আইনজীবী ও বিচারকদের মধ্যে যদি সুসম্পর্ক বহাল থাকে তাহলে আইনের শাসন ও সুশাসন নিশ্চিত হয়। এখনো গর্ব করে বলা যায়, আমাদের বিচারকরা অনেকাংশে দুর্নীতিমুক্ত। বিচারকরা দুর্নীতিমুক্ত থাকলেই সমাজের সকল স্তরে দুর্নীতিকে এড়িয়ে যাওয়া যায়। দুর্নীতি যেখানে সমাজকে কলুষিত করে, সেখানে আইনের শাসনেই নিশ্চিত করা যায় দুর্নীতিমুক্ত সমাজব্যবস্থা।’

তিনি বলেন, আইন প্রবর্তিত হয় সাধারণ জনমানুষের কল্যাণের জন্য। সরকার সুশাসন নিশ্চিত করতে চায়। সরকারের সুশাসন নিশ্চিত করার পথে আইনজীবীরা তাদের ওপর অর্পিত দায়িত্ব ও ভূমিকা সুচারুরূপে পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রপতি।

এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আদালত চত্বরে পৌঁছনোর পর তাকে স্বাগত জানান জেলা সিনিয়র দায়রা জজ বেগম শামীম আহম্মেদ। পরে জেলা ও দায়রা জজ আদালতে জাদুঘর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন তিনি। এ সময় জেলার বিভিন্ন আদালতে কর্মরত বিচারকদের সাথে তিনি পরিচিত হন।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment