Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 13, 2024
Homeবাংলাদেশনরেন্দ্র মোদি বরিশাল সফরে যেতে পারেন

নরেন্দ্র মোদি বরিশাল সফরে যেতে পারেন

নরেন্দ্র মোদি বরিশাল সফরে যেতে পারেন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বরিশাল সফর করতে পারেন, এ খবরে শুরু হয়েছে প্রস্তুতি তৎপরতা। ব্যস্ত হয়ে পড়েছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভারতীয় হাই কমিশন এবং ওই দেশের স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) দুটি দল বরিশাল এসে সম্ভাব্য সফরের খুঁটিনাটি সব বিষয় খোঁজ খবর নিয়েছেন।

মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় সনাতন ধর্মাবলম্বীদের তীর্থস্থান হিসেবে পরিচিত বরিশালের উজিরপুরের সুনন্দা শক্তিপীঠ মন্দির (শ্রী শ্রী উগ্রতারা মন্দির) পরিদর্শন করতে পারেন।

উপমহাদেশের ৫১টি সতী পীঠের অন্যতম শিকারপুরের সুনন্দ শক্তিপীঠ বা উগ্রতারা মন্দির। যা সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম তীর্থস্থান হিসেবে বিবেচিত।

সম্ভাব্য সফরের জন্য বরিশালের নিরাপত্তা, যাতায়াত, আবাসন ও মেডিকেল সুবিধাসহ সংশ্লিষ্ট সব সুযোগ-সুবিধাদি দেখতে শুক্রবার সকালে বরিশাল সফর করে ওই দল। তাদের নেতৃত্বে ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটী এবং ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি অনিমেষ চৌধুরী।

জেলা প্রশাসনের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে এলে তিনি সনাতন ধর্মের তীর্থ স্থান উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ পরিদর্শন করতে পারেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

অগ্রগামী দলটি উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দিরে’ যাতায়াত ব্যবস্থা, সফরকালে মেডিকেল সুবিধা, আবাসন সুবিধা এবং নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। তাদের দুটি দল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং উজিরপুরের ‘সুনন্দ শক্তিপীঠ মন্দির’ পরিদর্শন করেন।

মন্দির পরিদর্শনকালে জেলা ও পুলিশ প্রশাসন এবং মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে ওইদিন বিকেলে তারা সড়ক পাথে গোপালগঞ্জের উদ্দেশে বরিশাল ত্যাগ করেন।

জেলা প্রশাসনের ওই কর্মকর্তা আরও বলেন, ভারত প্রধানমন্ত্রী এখানে অবস্থানকালে তার নিরাপত্তা, চিকিৎসা, আবাসন ও যাতায়াত ব্যবস্থা সম্পূর্ণ প্রস্তুত রাখতে সংশ্লিষ্ট সব প্রশাসনে প্রস্তুতি শুরু হয়ে গেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্ভাব্য বরিশাল সফরের প্রস্তুতি শুরুর সত্যতা নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দায় বলেন, ভারতীয় হাইকমিশন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বরিশাল সফরের দিনক্ষণ জানা যায়নি। তাদের অগ্রগামী একটি দল বরিশালে ঘুরে গেছেন। তার সম্ভাব্য সফরের সকল প্রস্তুতি বরিশাল প্রশাসন নিয়ে রাখবে বলেও জানান তিনি।

ভারতীয় প্রধানমন্ত্রীর সম্ভাব্য সফরের প্রস্তুতির জন্য ভারতীয় অগ্রগামী দলটি গত ২৪ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত বরিশাল ছাড়াও টুঙ্গিপাড়া, ওড়াকান্দি ঠাকুরবাড়ি, কুষ্টিয়ার শিলাইদহ ও বাঘা যতীনের পৈতৃক ভিটা পরিদর্শন করে বলেও নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে।❐

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment