Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
April 10, 2024
Homeনিউ ইয়র্কনিউইয়র্ক সিটির মেয়রের ইফতার বর্জনের ডাক

নিউইয়র্ক সিটির মেয়রের ইফতার বর্জনের ডাক

নিউইয়র্ক সিটির মেয়রের ইফতার বর্জনের ডাক

গাজায় যুদ্ধবিরতির পক্ষে প্রকাশ্যে অবস্থান না নেওয়া পর্যন্ত নিউইয়র্ক সিটির মেয়রের ইফতার মাহফিল বর্জনের জন্য নিউ ইয়র্কবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন সিটি কাউন্সিলের প্রথম ও একমাত্র মুসলমান কাউন্সিলম্যান বাংলাদেশি প্রবাসী শাহানা হানিফ।

সিটি হলের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে বাংলাদেশি বংশোদ্ভূত শাহানা সিটির মসজিদগুলোতে কোনো কাউন্সিলম্যানকে ঢুকতে না দেওয়ার আহ্বানও জানিয়েছেন। কারণ, তার সহকর্মী কাউন্সিলম্যানরা এখন পর্যন্ত গাজায় যুদ্ধবিরতির পক্ষে অবস্থান নেননি।

শাহানা হানিফ ক্ষুব্ধ হয়ে বলেন, ‘রমজান আসন্ন। তাই, সিটির মেয়রের বাসায় ইফতার মাহফিল বর্জন করতে হবে। কারণ, মেয়র এরিক এডামস গাজায় ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে কোন কথা বলেননি। এমনকি যুদ্ধবিরতির দাবিতে চলমান আন্দোলনের সাথেও সংহতি প্রকাশ করেননি।’

তিনি বলেন, ‘সহকর্মী সিটি কাউন্সিলম্যানরা যতক্ষণ পর্যন্ত গাজায় ইসরাইলের আগ্রাসন বন্ধের পক্ষে সুস্পষ্টভাবে অবস্থান না নেবেন, ততক্ষণ পর্যন্ত তাদেরকেও ইফতার মাহফিলে স্বাগত জানানো চলবে না।’

প্রসঙ্গত, রমজান এলেই নির্বাচিত জনপ্রতিনিধিরা সিটির মসজিদগুলোতে আনাগোনা বাড়িয়ে দেন মুসলিম সম্প্রদায়ের সমর্থন আদায়ের লক্ষ্যে। এমনকি তারা ইফতারেও অংশগ্রহণ করে থাকেন। পূর্বের মতো এবারের রমজানেও নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস তার বাসভবন গ্র্যাসী ম্যানশনে ইফতার মাহফিলের আয়োজন করবেন। তবে সেটির তারিখ এখনও নির্ধারিত হয়নি।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment