Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
July 20, 2024
Homeপ্রবাসনিউজ পোর্টাল এডিটরস ফোরাম গঠিত: সভাপতি দর্পণ কবীর, সম্পাদক শাহ জে. চৌধুরী

নিউজ পোর্টাল এডিটরস ফোরাম গঠিত: সভাপতি দর্পণ কবীর, সম্পাদক শাহ জে. চৌধুরী

নিউজ পোর্টাল এডিটরস ফোরাম গঠিত: সভাপতি দর্পণ কবীর, সম্পাদক শাহ জে. চৌধুরী

নিউ ইয়র্ক সংবাদদাতা: নিউ ইয়র্কে ‘নিউজ পোর্টাল এডিটরস ফোরাম‘ গঠিত হলো ২০২২ সালের নতুন বছরের প্রথম দিনে। ১ জানুয়ারি দুপুরে নিউ ইয়র্ক শহরের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে এক সভায় নিউজ পোর্টালের ২০২২ সাল সম্পাদকরা এই ফোরাম গঠন করেন।

সংশ্লিষ্টরা জানান, এই ফোরাম বাংলাদেশসহ বিশ্বব্যাপী মুক্ত সাংবাদিকতায় উৎসাহ সৃষ্টিতে কাজ করবে। সাংবাদিকতার পেশাগত মান উন্নয়নেও সভা-সেমিনার ও মুক্ত আলোচনা করবে বিভিন্ন সময়ে। নিপীড়িত এবং আইনী অধিকার বঞ্চিত সাংবাদিকদের জন্য জনমত সৃষ্টিতেও ফোরাম ভূমিকা রাখার চেষ্টা করবে। এ লক্ষ্যে এদিন সংগঠনের ৫ সদস্য বিশিষ্ট নতুন নির্বাহী কমিটি গঠন করা হয়। প্রতিষ্ঠাতা নির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন দেশবাংলা ডটকমের সম্পাদক দর্পণ কবীর এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রূপসী বাংলা ডটকম (রূপসী বাংলা ডটইউএস)-এর সম্পাদক শাহ জে. চৌধুরী।

এ ছাড়া কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন গোচরে ডট কম-এর সম্পাদক মোহাম্মদ হোসেন দিপু এবং নির্বাহী সদস্যরা হলেন দেশইউএসএ ডটকম-এর সম্পাদক মিজানুর রহমান ও বাংলানিউজ ইউএসএ২৪-এর সম্পাদক পুলক মাহমুদ।

এ ছাড়া সংগঠনের প্রধান উপদেষ্টা নির্বাচিত হয়েছেন বিজয় ডটকমের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম. ফজলুল হক। সংগঠনের প্রতিশ্তহাতা প্রতিষ্ঠাতা সদস্যরা হলেন ইব্রাহিম চৌধুরী খোকন (সম্পাদক-প্রথম আলো এনওয়াইডটকম), মোহাম্মদ সাঈদ (সম্পাদক, প্রবাসএনওয়াই ডটকম), শওকত ওসমান রচি (সম্পাদক-বাংলাখবর ডটকম), মোহাম্মদ মশিউর রহমান মজুমদার (সম্পাদক-খবর ডটকম), গোলাম মোস্তফা সংগ্রাম (সম্পাদক-বাংলা মেট্রো ডটকম), হোসনে আরা চৌধুরী (সম্পাদক, হিন্দুস্থান সুরখিয়ান ডটকম) ও সানজিদা আক্তার (সম্পাদক-চলমান নিউ ইয়র্ক ডট কম)।

এই সংগঠনের বিভিন্ন দেশে শাখা কমিটি বা চ্যাপ্টার খোলা যাবে, তবে সংগঠনটির প্রধান কমিটি ও অফিস থাকবে নিউ ইয়র্কে। ভবিষ্যতে সাংবাদিকতার বিষয় নিয়ে বিভিন্ন দেশে সভা-সেমিনার করা এবং কর্মশালা করার পরিকল্পনা রয়েছে বলে সংগঠনটি আত্মপ্রকাশের সময় নেতৃবৃন্দ অভিমত প্রকাশ করেছেন।

নিউ ইয়র্ক শহরের জ্যাকসন হাইটস এলাকার একটি পার্টি হলে সংগঠনের আত্মপ্রকাশ হয়।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment