Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 18, 2024
Homeনিউ ইয়র্কনিউ ইয়র্কে শাহ্‌ ফাউন্ডেশনের সফল রক্তদান কর্মসূচি

নিউ ইয়র্কে শাহ্‌ ফাউন্ডেশনের সফল রক্তদান কর্মসূচি

নিউ ইয়র্কে শাহ্‌ ফাউন্ডেশনের সফল রক্তদান কর্মসূচি

নিউ ইয়র্কের আর্ত মানুষদের দারিদ্র্য, অসুখ ও বৈষম্যের বিরুদ্ধে লড়াই করা ও অলাভজনক প্রতিষ্ঠান শাহ্‌ ফাউন্ডেশন গেল রক্তদান কর্মসূচির আয়োজন করেছে।

গেল ১৫ আগস্ট নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস এলাকার নবান্ন পাটি হলে নিউ ইয়র্ক ব্লাড সেন্টার এবং নবান্ন রেস্টুরেন্টের সহযোগিতায় আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির সফল এ আয়োজনে রক্তদাতারা ভিড় করেন।

আমাদের নিউ ইয়র্ক প্রতিনিধি জানান, প্রবাসী বাংলাদেশীদের পাশাপাশি ভিনদেশী নাগরিকরাও শাহ্‌ ফাউন্ডেশনের এই রক্তদান কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

করা হয় দুপুর ১টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত ছিল। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, রক্তদান কর্মসূচিতে প্রায় ৪১ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন নিউ ইয়র্কের অ্যাসেম্বলি ওম্যান ক্যাটলিনা ক্রুজ। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউ ইয়র্ক সিটি মেয়রের দক্ষিণ এশিয়া বিষয়ক উপেদেষ্টা ও শাহ্‌ ফাউন্ডেশনের ডিরেক্টর ফাহাদ সোলায়মান, শাহ্‌ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট শাহ্‌ জে. চৌধুরী, শাহ গ্রুপের কো ফাউন্ডার ফৌজিয়া জে চৌধুরী, শাহ্‌ ফাউন্ডেশনের ডিরেক্টর ও ব্যবসায়ী একেএম ফজলুল হক, মইনুল ইসলাম, মইনুজ্জামান চৌধুরীসহ শাহ্ ফাউন্ডেশনের সকল টিম মেম্বার, সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান, সাপ্তাহিক পরিচয় পত্রিকার সম্পাদক নাজমুল আহসান, ফটো সাংবাদিক নেহার সিদ্দিকী।

রক্তদান কর্মসূচি উদ্বোধনের পর অ্যাসেম্বলি ওম্যান ক্যাটলিনা ক্রুজ রূপসী বাংলাকে বলেন, শাহ ফাউন্ডেশন সবসময় মানুষের কল্যাণে কাজ করে আসছে। সে কারণে আমি সবসময়ই শাহ্‌ ফাউন্ডেশনের পাশে থাকি, ভবিষ্যতেও থাকব।

ফাহাদ সোলায়মান বলেন, শাহ ফাউন্ডেশনের একজন ডিরেক্টর হিসাবে আমি গর্বিত। কারণ এই ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে ।

শাহ্‌ ফাউন্ডেশনের পক্ষ থেকে শাহ্‌ জে. চৌধুরী চৌধুরী রূপসী বাংলাকে বলেন, আজকে যারা আমাদের এই কর্মসূচি সফল করতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদেরকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আর আমার পরিবারের সবাই মিলে আজকে যেভাবে কাজ করেছে তাতে আমি অভিভূত। তবে আমি জানি আমার এই ধন্যবাদ জ্ঞাপন মোটেও যথেষ্ট নয়। কিন্তু এটি ছাড়া তাঁদেরকে দেওয়ার মতো আর কিছুই আমার নেই।

তিনি আরও বলেন, রক্তদান কর্মসূচি অব্যাহত থাকবে। তিনি বলেন, আমাদের সবার রক্ত দেওয়া প্রয়োজন । এ ধরণের সেবামূলক কাজের জন্য কোনো সংগঠনের প্রয়োজন নেই, ইচ্ছা থাকলে ব্যক্তি উদ্যোগেও ভালো কাজ করা যায় ।

ফৌজিয়া জে চৌধুরী বলেন, রক্তদান মানেই জীবন দান । আমাদের সবারই রক্তদানে এগিয়ে আসা উচিত। মানুষের জীবন বাঁচানোর মতো মহত্ত্ব তো আর কিছুতে নেই।

সম্মানিত অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন জেবিবিএর প্রেসিডেন্ট হারুণ ভুইয়া, জ্যাকসন হাইটস এলাকাবাসীর প্রেসিডেন্ট শাকিল মিয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম নমি, ব্যবসায়ী জালালাবাদ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি শাহীন কামালী, সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, শাহ গ্রুপের কো- ফাউন্ডার হোসনে আরা চৌধুরী, সাদিয়া জে চৌধুরী, সালমান জে চৌধুরী, এস এম সোলায়মান পাটোয়ারি, মোহাম্মদ হোসেন দিপু, নিহার সিদ্দিকী, এমডি আজিজুল হক, জেবিবিএ’র সহ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মোহাম্মদ কিবরিয়া, লেখক হুমায়ুন কবীর ঢালি প্রমুখ।


অ্যালবাম


Share With:
Rate This Article
No Comments

Leave A Comment