Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
July 20, 2024
Homeখেলাধুলানিজের দোষেই দুয়ো শুনেছেন মেসি: সাবেক কোচ

নিজের দোষেই দুয়ো শুনেছেন মেসি: সাবেক কোচ

নিজের দোষেই দুয়ো শুনেছেন মেসি: সাবেক কোচ

সাদামাটা পারফরম‌্যান্সের জন্য বেশ কিছুদিন ধরেই পিএসজি সমর্থকদের দুয়ো শুনে আসছেন লিওনেল মেসি। সম্প্রতি ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরবে যাওয়ায় আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মহাতারকার ওপর পিএসজি সমর্থকরা বেজায় চটেছেন। অ্যাজাকসিওর বিপক্ষে ম্যাচে লিওনেল মেসির উদ্দেশে তারা শিস দিয়েছেন। মেসির মতো একজন ফুটবলারের সঙ্গে সমর্থকরা এই আচরণ করতে পারে কি না, তা নিয়ে ফুটবলবিশ্বে চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

বিনা অনুমতিতে সৌদি যাওয়ায় মেসিকে নিষিদ্ধ করেছিল পিএসজি। এ ঘটনায় মেসির পক্ষে এবং বিপক্ষে মিছিল করেছিলেন পিএসজি সমর্থকরা। পরে মেসি ক্ষমা চাওয়ায় সেই নিষেধাজ্ঞা তুলে নিয়ে জাকসিওর বিপক্ষে ফ্রেঞ্চ লিগের ম্যাচে তাকে খেলার সুযোগ দেওয়া হয়। কিন্তু পিএসজি সমর্থকরা মেসিকে যেন আর সহ্যই করতে পারছেন না। শোনা যাচ্ছে, আগামী মৌসুমে মেসি সৌদি আরবে খেলতে পারেন। একটি ক্লাবের সঙ্গে তার কথাবার্তা পাকা হয়ে গেছে বলেও দাবি করেছে বার্তা সংস্থা এএফপি।

সমর্থকরা যেভাবে খেপে উঠছেন, তাতে পিএসজি ছাড়াই মেসির জন্য মঙ্গলজনক। ফ্রান্সের সাবেক কোচ রেমন্ড ডমেনেখের মতে, মেসি নিজ দোষেই পিএসজির সমর্থকদের বিরাগভাজন হয়েছেন। তিনি ‘লেকিপ ডু সোয়ার’ নামের এক অনুষ্ঠানে বলেছেন, ‘মেসি পিএসজিতে সফল হয়নি। পিএসজির সমর্থকদের সাফল্যও উপহার দিতে পারেনি। সে কারণেই ক্লাবের সমর্থকরা মেসিকে আর পছন্দ করছে না। এটা একটা বড় সমস্যা। যেভাবেই হোক, পরিস্থিতিটা মেসিই তৈরি করেছে। সমর্থকরা যে তাকে দুয়ো দিচ্ছে, তার উদ্দেশে শিস বাজাচ্ছে, এ জন্য সে-ই দায়ী।’

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment