Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
July 20, 2024
Homeআন্তর্জাতিকবিশ্বসুন্দরীর ৭১তম প্রতিযোগিতার আয়োজন করবে ভারত

বিশ্বসুন্দরীর ৭১তম প্রতিযোগিতার আয়োজন করবে ভারত

বিশ্বসুন্দরীর ৭১তম প্রতিযোগিতার আয়োজন করবে ভারত

১৯৫১ সাল থেকে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার যাত্রা শুরু। বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীদের মধ্যে রূপ, গুণ বিচার করে একজনের মাথায় উঠে বিশ্বসুন্দরীর মুকুট। আর শুধুমাত্র ভারতের পক্ষেই ঐশ্বরিয়া , প্রিয়াঙ্কা, যুক্তা মুখী, মানসী চিল্লার, প্রমুখ একাধিক সুন্দরী এই খেতাব জয় করেছেন বিভিন্ন সময়ে। এবার দীর্ঘ ২৭ বছর পর বিশ্বসুন্দরীর ৭১তম প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ভারত।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়, বৃহস্পতিবার (৮ জুন) নিউ দিল্লিতে সংবাদ সম্মেলনে মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশন এমনটাই জানায়। মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারপারসন ও সিইও মিস জুলিয়া মোর্লে এবং ২০২২ সালের বিশ্বসুন্দরী ক্যারোলিনা বিলাস্কা উপস্থিতিতেই এই ঘোষণা করা হয়।

এই সংস্থার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবার তারা এই অনুষ্ঠান ভারতে করার সিদ্ধান্ত নিয়েছেন, কারণ ভারতে সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের কারণে। একই সঙ্গে এই দেশ নারীদের ক্ষমতায়ন এবং প্রগতির জন্য যে কতোটা বদ্ধপরিকর সেটাও কারও অজানা নয়। তাই এই সমস্ত দিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভারতে অনুষ্ঠিত প্রতিযোগিতার মাধ্যমে জনহিতকর কাজের প্রচার করা হবে বলেও জানানো হয়েছে। এই প্রতিযোগিতার মাধ্যমে এটা নিশ্চিত করা হবে যে প্রতিযোগীরা যেন তাদের নিজ নিজ সম্প্রদায়ে ইতিবাচক সাড়া ফেলতে পারে এবং একই সঙ্গে সমাজে মনে রাখার মতো অবদান রাখতে পারে।

১৩০টি দেশ থেকে প্রতিযোগীরা ভারতে সম্মিলিত হবেন। নভেম্বর বা ডিসেম্বর নাগাদ এই প্রতিযোগিতার মূল অনুষ্ঠান হবে। তার আগে একাধিক পর্বের মাধ্যমে সেরাদের বেছে নেয়া হবে।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment