Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
July 24, 2024
Homeপ্রধান সংবাদভারতে বিজেপি নেত্রীকে বিবস্ত্র করে ১ কিমি হাঁটানোর অভিযোগ

ভারতে বিজেপি নেত্রীকে বিবস্ত্র করে ১ কিমি হাঁটানোর অভিযোগ

ভারতে বিজেপি নেত্রীকে বিবস্ত্র করে ১ কিমি হাঁটানোর অভিযোগ

ভারতের লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে ৪ জুন। তারপর থেকে জেলায় জেলায় নির্বাচন পরবর্তী সন্ত্রাসের অভিযোগ উঠছে। এর মাঝেই দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহারে বিজেপির এক নেত্রীকে বিবস্ত্র করে মারধর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে তার ভুক্তভোগী নেত্রীর বাবার অভিযোগ, তার মেয়েকে মারধরের পর বিবস্ত্র অবস্থাতেই প্রায় এক কিলোমিটার রাস্তা হাঁটানো হয়।

কোচবিহার লোকসভা কেন্দ্রে এবার বিজেপি প্রার্থী ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক পরাজিত হয়েছেন। এই আসনটি তৃণমূল দখল করেছে। এরপর জেলার বিভিন্ন জায়গায় সহিংসতা হয়েছে। বিজেপির অভিযোগ, রাজ্যের শাসক দল তাদের কর্মীদের ওপর হামলা করছে।

নারী মোর্চার নেত্রীর নির্যাতনের ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার। হাসপাতালে ভর্তি ওই নেত্রীর অভিযোগ, ভোট গণনার পর থেকে তৃণমূল আমাদের হুমকি দিচ্ছে। ভয়ে আমার স্বামীকে ঘর ছাড়তে হয়। ২৫ জুন তৃণমূলের কর্মীরা আমাকে বিবস্ত্র করে মারধর করে।

নির্যাতিতার ওপর নিপীড়নের ছবি মোবাইলে ধারণ করে তার ছেলে। সেই ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপর বিষয়টি নিয়ে হইচই শুরু হয় বৃহস্পতিবার। পুলিশের বক্তব্য, পারিবারিক বিবাদের জেরে এই ঘটনা ঘটেছে। এর সঙ্গে রাজনীতির যোগ নেই।

ঘটনার বিবরণ দিতে গিয়ে পুলিশ দাবি করেছে, প্রতিবেশীদের মধ্যে গন্ডগোল বেধেছিল। কয়েকজন নারী নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এতে নিগৃহীতার কাপড় ছিঁড়ে যায়। পুলিশ তিনজনকে আটক করেছে। যে ফোনে ছবি তোলা হয়, সেটি ফরেনসিক পরীক্ষার জন্য বাজেয়াপ্ত করা হয়েছে।

যদিও এই দাবি প্রত্যাখ্যান করেছেন নির্যাতিতার বাবা। তার বক্তব্য, ‘আমার মেয়ে বিজেপি করে বলে ভয় দেখাচ্ছিল। মুসলমান হয়ে কেন বিজেপি করবে, এই প্রশ্ন তারা তুলেছিল। মেয়ে কাজ থেকে ফেরার পথে হামলা চালায় তৃণমূলের নারী কর্মীরা। মারধর করে পোশাক ফেলে দেয়। বিবস্ত্র অবস্থায় এক কিলোমিটার হাঁটিয়েছে গ্রামের মধ্যে।

এই ঘটনার তদন্ত দাবি করে জাতীয় মানবাধিকার কমিশন, নারী কমিশন ও সংখ্যালঘু কমিশনকে চিঠি পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি অবিলম্বে তদন্তকারী দল রাজ্যে পাঠানোর দাবি জানিয়েছেন। জাতীয় নারী কমিশন শনিবার কোচবিহারে পৌঁছাচ্ছে। তিন দিনের মধ্যে এই ঘটনা সম্পর্কে রিপোর্ট তলব করেছে তারা।

তবে তৃণমূলের দাবি, এই ঘটনার সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই। একেবারেই স্থানীয় বিবাদের জেরে ওই নারীকে মারধর করা হয়েছে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী ও জেলার শীর্ষ তৃণমূল নেতা উদয়ন গুহ বলেন, যারা ধরা পড়েছে, তাদের মধ্যে একজন অভিযোগকারী নারীর ভাসুর, একজন নারীও রয়েছেন। এর সঙ্গে তৃণমূলকে জড়িয়ে রাজনীতি করছে বিজেপি। আমাদের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment