Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
July 18, 2024
Homeআন্তর্জাতিকরুশ যুদ্ধবিমানের গুলিতে রাশিয়ার শহরে বড় বিস্ফোরণ

রুশ যুদ্ধবিমানের গুলিতে রাশিয়ার শহরে বড় বিস্ফোরণ

রুশ যুদ্ধবিমানের গুলিতে রাশিয়ার শহরে বড় বিস্ফোরণ

ইউক্রেনের সীমান্তবর্তী দক্ষিণ রাশিয়ার শহর বেলগোরোডে বৃহস্পতিবার একটি রুশ যুদ্ধবিমান ভুলবশত গুলি ছুড়েছে। এতে সেখানে একটি বিস্ফোরণ ঘটেছে এবং কিছু ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় কর্তৃপক্ষ শহরটিতে একটি বড় বিস্ফোরণের খবর দিয়েছে, যেটি ইউক্রেনের দিক থেকে সীমান্তের ওপারে অবস্থিত। আঞ্চলিক গভর্নর এ ঘটনায় দুই নারী আহত হয়েছেন বলে জানিয়েছেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে তাস বলেছে, ‘একটি সুখোই এসইউ-৩৪ যুদ্ধবিমান বেলগোরোড শহরের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় দুর্ঘটনাক্রমে বিমানের গোলাবারুদ নিঃসরণ হয়েছে।’ তবে এ ঘটনায় কি ধরনের অস্ত্র জড়িত ছিল তা উল্লেখ করা হয়নি। এসইউ-৩৪ একটি সুপারসনিক বোমারু যুদ্ধবিমান।

মন্ত্রণালয় বলেছে, এ ঘটনায় ওই এলাকার কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়াও ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে বলে মন্ত্রণালয়ের বরাত দিয়ে তাস জানিয়েছে।

এদিকে বেলগোরোড অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ জরুরি অবস্থা ঘোষণা করে টেলিগ্রামে বলেছেন, ওই এলাকার একটি প্রধান রাস্তায় একটি ৬৫ ফুট গর্ত তৈরি হয়েছে। এ ছাড়া চারটি গাড়ি ও চারটি অ্যাপার্টমেন্ট বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানান তিনি।

ঘটনাস্থলের ভিডিও ফুটেজে রাস্তায় কংক্রিটের স্তূপ, বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত গাড়ি এবং ভাঙা জানালাসহ একটি ভবন দেখা গেছে। একটি ফুটেজ দেখে মনে হয়েছে, দোকানের ছাদে উল্টো গাড়ি পড়ে রয়েছে।

প্রসঙ্গত, বেলগোরোড অঞ্চলটি দক্ষিণ রাশিয়ার কয়েকটি অংশের মধ্যে একটি। ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি মস্কো ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে। এরপর থেকে শহরটিতে জ্বালানী এবং গোলাবারুদের দোকানের মতো স্থাপনাগুলো বিস্ফোরণে কেঁপে উঠেছে।

সূত্র : রয়টার্স

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment