Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
September 8, 2024
হেডলাইন
Homeপ্রবাসআয়োজিত হয়ে গেল নারায়ণগঞ্জ জেলা সমিতির অভিষেক

আয়োজিত হয়ে গেল নারায়ণগঞ্জ জেলা সমিতির অভিষেক

আয়োজিত হয়ে গেল নারায়ণগঞ্জ জেলা সমিতির অভিষেক

নিউইয়র্ক প্রতিনিধি: নিউইয়র্কের অন্যতম আঞ্চলিক সংগঠন-নারায়ণগঞ্জ জেলা সমিতির বর্ণিল অভিষেক অনুষ্ঠান হয়ে গেল গত ২৪ জুলাই (রোববার) উডসাইডের গুলশান ট্যারেস মিলনায়তনে।

নতুন কমিটির শপথ গ্রহণ, অতিথিদের শুভেচ্ছা আর সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানে উৎসবের আবহ সৃষ্টি হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউ ইয়র্ক স্টেট সিনেটর জন লু। তিনি তাঁর বক্তব্যে জানান, বাংলাদেশে গিয়ে নারায়ণগঞ্জ ঘুরে এসেছেন বলে আবেগময় বক্তব্য রাখেন। মূলধারার রাজনীতিক নারায়ণগঞ্জ ঘুরে আসার স্মৃতিকথার রেশ যেন আপ্লূত করে রেখেছিল অনুষ্ঠানে সমবেত প্রবাসী নারায়ণগঞ্জবাসীদের। জন লু নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে আবারো বাংলাদেশে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

১৯৮৯ সালে গঠিত নারায়ণগঞ্জ জেলা সমিতির (২০২২-২০২৩) কার্যকরী পরিষদ-এর অভিষেক অনুষ্ঠানে প্রবাসের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রবাসী নারায়ণগঞ্জবাসী উপস্থিত ছিলেন, যা মিলনামেলায় পরিণত হয়।

অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনওয়াই ইন্স্যুরেন্স ও গোল্ডেন এজ হোম কেয়ারের কর্ণধার শাহ নেওয়াজ। মঞ্চে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, উপদেষ্টা আসাদুল বারী আসাদ, উপদেষ্টা মোহাম্মদ মহসীন, উপদেষ্টা কামরুল হাসান বাদল, উপদেষ্টা এবং সাপ্তাহিক প্রবাস পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাঈদ, নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ মজিবুর, সাধারণ সম্পাদক মোস্তফা জামান টিটো, অভিষেক কমিটির আহ্বায়ক মনিরুজ্জামান সেলিম, লায়ন্স ক্লাবের সভাপতি আহসান হাবিব ও সাধারণ সম্পাদক হাসান জিলানী।

অনুষ্ঠানে নতুন কমিটির কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. মতিউর রহমান।  দ্বিতীয় পর্বে অতিথিরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে শপথ পরবর্তী অংশে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ মজিবুর। বক্তব্য রাখেন আহ্বায়ক মনিরুজ্জামান সেলিম, তাপস কুমার সাহা, নির্মল পালের পক্ষে তার বক্তব্য পড়ে শোনান মিন্টু পাল। উল্লেখ্য, নির্মল পাল অসুস্থতার জন্য অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন নি।

অনুষ্ঠানটি সঞ্চালনা ও উপস্থাপনা করেন আশরাফুল হাসান বুলবুল। সূচনাপর্বে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আব্দুল আউয়াল ও গীতা পাঠ করেন দীপক দাস। এরপর আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতাদের একজন আসাদুল বারী আসাদ বলেন, ১৯৮২ সালে এদেশে আসার পরই নারায়ণগঞ্জবাসীদের একত্রিত করে এই সংগঠন করি। আগামীতে সংগঠনের জন্য একটি ভবন ক্রয়সহ নানাবিধ উন্নয়নমূলক স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাব। এই কাজ বাস্তবায়নে প্রবাসী নারায়ণগঞ্জবাসীসহ সকলের সহযোগিতা একান্ত প্রয়োজন।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান তার বক্তব্যে ঐক্যের উপর জোর দিয়ে বলেন, আমরা সবসময় ঐক্যবদ্ধ ছিলাম এবং এখনো আছি, কয়েকজন কিছুটা দূরে থাকলেও আমরা মনে করি আমরা একত্রেই আছি।

মোহাম্মদ মহসীন বলেন, আমরা সর্বদাই ঐক্যবদ্ধ থেকে যেন ভবিষ্যত প্রজন্মের জন্য আমরা কিছু একটা করতে পারি, সে লক্ষ্য অর্জনেই আমরা কাজ করে যাব।

মোহাম্মদ সাঈদ তার বক্তব্যে ঐক্য প্রতিষ্ঠায় প্রয়োজনে ত্যাগ স্বীকার করার কথা বলেন। তিনি বলেন, কাজ করতে গেলে, চলতে গেলে আমাদের ভুলভ্রান্তি হতে পারে, কিন্তু সব ভুলে আমরা ঐক্যবদ্ধ থাকবো, এটাই হোক আমাদের প্রত্যাশা।

অভিষিক্ত কমিটির সভাপতি মোহাম্মদ মজিবুর বলেন, ইচ্ছা না থাকলেও, গণ্যমান্য উপদেষ্টাসহ সকলের পরামর্শে আমি এ গুরুদায়িত্ব নিয়েছি। সমিতিকে এগিয়ে নিতে সব সময়ই আপনাদের সহযোগিতা চাইব, আমার স্বপ্ন আমাদের কার্যকরী পরিষদের এই মেয়াদেই যেন নারায়ণগঞ্জ সমিতিরি জন্য একটি ভবন ক্রয় করতে পারি। আর এ স্বপ্ন বাস্তবায়নে আপনাদের সার্বিক সহযোগিতা আমাদের প্রয়োজন।

সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা জামাল টিটো অনুষ্ঠান সফল করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই সংগঠনের অভিষিক্ত কর্মকর্তারা হলেন সভাপতি মোহাম্মদ মজিবুর, সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান সেলিম, সহ-সভাপতি মনসুর আলী, আসাদুল্লাহ চৌধুরী, দীপক দাস, মশিউর রহমান তুহীন, কামাল হাসান টিটো, মোহাম্মদ হোসাইন, সাধারণ সম্পাদক মোস্তফা জামান টিটো, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ এ আউয়াল, মাজহারুল হক, সাদেকুর রহমান লিঙ্কন, কোষাধ্যক্ষ আব্দুল কাদের, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের পলাশ, প্রচার সম্পাদক জহিরুল ইসলাম জনি, সহ-প্রচার সম্পাদক মিন্টু কুমার রায়, ক্রীড়া সম্পাদক জানে আলম বাবু, সহ-ক্রীড়া সম্পাদক লাভলী চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক গোপা পাল মুক্তা, মহিলা সম্পাদক আয়শা আকতার লিলি, এন্টারটেনমেন্ট সম্পাদক অনিতা দাস, কার্যকরি সদস্য দর্পণ কবীর, তাপস কুমার সাহা, নিতাই দাস, সাঈদুর রহমান বাবু।

অনুষ্ঠানের সার্বিক সফলতার জন্য মনিরুজ্জামান সেলিম সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সবশেষে ছিল গোপা পাল মুক্তা ও আয়শা আক্তার লিলির পরিচালনায় সাংস্কৃতিক পরিবেশনা। মোস্তফা অনিক রাজ, রানো নেওয়াজ এবং কন্ঠশিল্পী চন্দন চৌধুরীর সঙ্গীত পরিবেশনা মুগ্ধ করে উপস্থিত সকলকে। অভিষেক অনুষ্ঠান উপলক্ষ্যে ‘সময়’ নাম একটি স্মরণিকা বের করা হয়।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment