Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 26, 2024
হেডলাইন
Homeযুক্তরাষ্ট্রক্যাপিটলে দাঙ্গাকারী নারী ন্যান্সি পেলোসির ল্যাপটপ চুরির অভিযোগে গ্রেপ্তার

ক্যাপিটলে দাঙ্গাকারী নারী ন্যান্সি পেলোসির ল্যাপটপ চুরির অভিযোগে গ্রেপ্তার

ক্যাপিটলে দাঙ্গাকারী নারী ন্যান্সি পেলোসির ল্যাপটপ চুরির অভিযোগে গ্রেপ্তার

জাহান আরা দোলন: যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার সময় প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির অফিস থেকে একটি ল্যাপটপ চুরি করেছেন বলে এক নারীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

পেনসিলভেনিয়ার রিলে জুন উইলিয়ামস নামে ওই নারীকে ভিডিওতে ক্যাপিটাল হিল হামলায় অংশ নিতে ও নিয়ন্ত্রিত ভবনে উশৃঙ্খলভাবে প্রবেশ করতে দেখা গেছে। বিচার বিভাগের রেকর্ড অনুযায়ী তার বিরুদ্ধে ক্যাপিটাল গ্রাউন্ডে সহিংস প্রবেশ এবং বিশৃঙ্খল আচরণের অভিযোগ আনা হয়েছে।

আরও অভিযোগ উঠেছে, ওই ল্যাপটপটি রাশিয়ার কাছে বিক্রি করে দেয়ার লক্ষ্য নির্ধারণ হয়েছিল বলে মনে করা হচ্ছে।

গোয়েন্দা সংস্থা এফবিআই বলেছে, ওই নারী পেলোসির অফিস থেকে চুরি করা ল্যাপটপটি রাশিয়ার কাছে বিক্রি করার চেষ্টা করেছেন।

এফবিআই আদালতকে জানিয়েছে, তারা এখনও বিষয়টি নিয়ে তদন্ত করছে।

এ মামলায় এক ব্যক্তি বলেছেন, ওই নারীর নাম রিলে জুন উইলিয়ামস। তিনি পেনসিলভ্যানিয়ার। তার সঙ্গে উইলিয়ামসের রোমান্টিক সম্পর্ক ছিল এক সময়। তিনিই ক্যাপিটল ভবনে হামলা চালানোর ভিডিওতে উইলিয়ামসকে শনাক্ত করেছেন। এ অভিযোগে উইলিয়ামসকে গ্রেপ্তার করা হয়েছে রোববার।

মামলায় বলা হয়েছে, ভিডিওতে উইলিয়ামসকে পেলোসির অফিস থেকে একটি ল্যাপটপ অথবা হার্ডড্রাইভ নিয়ে যেতে দেখা গেছে। তিনি ওই কম্পিউটার ডিভাইসটী রাশিয়ায় তার এক বন্ধুর কাছে পাঠাতে চেয়েছিলেন। তার ওই বন্ধু তখন ওই ডিভাইসটি রাশিয়ার পররাষ্ট্র বিষয়ক গোয়েন্দা সংস্থা এসভিআরের কাছে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করেছিলেন।

অজ্ঞাত কারণে, এটা রাশিয়ার হাতে তুলে দেওয়ার পরিকল্পনা করেছিল তারা। ওই ব্যক্তি আরও বলেন, এখনও উইলিয়ামসের কাছে ওই কম্পিউটার ডিভাইস আছে অথবা তিনি তা ধ্বংস করে ফেলেছেন।

তবে উইলিয়ামসের বিরুদ্ধে এখনও কোনও চুরির অভিযোগ আনা হয় নি। তার বিরুদ্ধে শুধু ক্যাপিটল ভবনে প্রবেশ এবং সেখানে বিশৃংখলা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।❐

এনওয়াই পোস্ট

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment