Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
September 28, 2024
হেডলাইন
Homeযুক্তরাষ্ট্রযুক্তরাষ্ট্রের এফবিআই পার্লামেন্টে আবারও হামলার আশঙ্কা করছে

যুক্তরাষ্ট্রের এফবিআই পার্লামেন্টে আবারও হামলার আশঙ্কা করছে

যুক্তরাষ্ট্রের এফবিআই পার্লামেন্টে আবারও হামলার আশঙ্কা করছে

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণের দিন রাজধানী ওয়াশিংটন ডিসিসহ বিভিন্ন রাজ্যে ট্রাম্প সমর্থকদের হামলার আশঙ্কা করছে দেশটির তদন্ত সংস্থা এফবিআই। একারণে জোরদার করা হয়েছে বাইডেনের শপথ অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা। ২০ জানুয়ারি গোটা ওয়াশিংটনকেই নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হবে বলে জানিয়েছেন নিরাপত্তা কর্মকর্তারা।

এফবিআই সূত্রের বরাতে আন্তর্জাতিক সংবাদমধ্যম বিবিসির খবরে বলা হয়, ট্রাম্পকে প্রেসিডেন্ট পদ ফিরিয়ে দেয়ার উদ্দেশ্যে দেশজুড়ে সশস্ত্র মহড়ার প্রস্তুতি নিচ্ছে উগ্রবাদী সমর্থক দল। এমনকি বাইডেনের শপথগ্রহণের সময় আবারও ক্যাপিটল হিল ঘেরাও করে হামলা চালানোর পরিকল্পনা করছে প্রো-ট্রাম্প সাপোর্টার দল। একযোগে যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যেই তাদের তাণ্ডব চলবে বলেও আশঙ্কা করা হচ্ছে।

২০ জানুয়ারি পার্লামেন্টের মূল ভবন ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট পদে কমলা হ্যারিস শপথ নিবেন। তাই পার্লামেন্ট ভবনে এসময় নিচ্ছিদ্র নিরাপত্তা থাকবে বলে আশ্বস্ত করেছে নিরাপত্তা সংস্থাগুলো।

এদিকে বাইডেনের শপথ গ্রহণে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিংবা তাঁর রিপাবলিকান সমর্থকরা যেন কোন বাধা সৃষ্টি করতে না পারে সেই প্রস্তুতি নিচ্ছে ডেমোক্র্যাটরাও। বুধবার পার্লামেন্ট ভোটের মাধ্যমে সিনেটররা ট্রাম্পকে হোয়াইট হাউজ থেকে উৎখাত করার পরিকল্পনা হাতে নিয়েছেন।

ডেমোক্র্যাটরা জানান, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব না নিলে ট্রাম্পের অভিশংসনই হবে তাদের একমাত্র লক্ষ্য। যদিও এ ব্যাপারে মাইক পেন্স এখনও কোন মন্তব্য করেননি। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ট্রাম্পের একাউন্ট বন্ধ করে দেয়ায় প্রেসিডেন্টের আনুষ্ঠানিক বিবৃতিও প্রকাশ করা হয়নি।

৭ জানুয়ারি জো বাইডেনের আনুষ্ঠানিক স্বীকৃতি প্রদান অনুষ্ঠান চলাকালীন ক্যাপিটল হিলে হামলা চালায় ট্রাম্প সমর্থকরা। এসময় সংঘর্ষ আর গোলাগুলিতে পাঁচ জন নিহত হয়। এ ঘটনার জন্য ট্রাম্পের উস্কানিকেই দায়ী করছে ডেমোক্র্যাট দলসহ দেশটির বিভিন্ন সংস্থা।❐

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment