Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
February 28, 2024
Homeযুক্তরাষ্ট্রঅভিযুক্ত হলে আবারও প্রেসিডেন্ট নির্বাচনে জিতবেন ট্রাম্প: মাস্ক

অভিযুক্ত হলে আবারও প্রেসিডেন্ট নির্বাচনে জিতবেন ট্রাম্প: মাস্ক

অভিযুক্ত হলে আবারও প্রেসিডেন্ট নির্বাচনে জিতবেন ট্রাম্প: মাস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনুরাগী বা সমর্থক হিসেবে পরিচিত বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্ক। তার মতে, নিউ ইয়র্কের ম্যানহাটন প্রসিকিউটররা ট্রাম্পকে অভিযুক্ত করলে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি নিরঙ্কুশ জয় পাবেন। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম উইওন।

পর্ন তারকাকে ঘুষ দেওয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে দুই-এক দিনের মধ্যে অভিযোগ গঠন হতে পারে। শনিবার ট্রাম্প নিজেই আশঙ্কা প্রকাশ করেছেন যে, মঙ্গলবার তাকে গ্রেফতার করা হতে পারে। এই গ্রেফতার ঠেকাতে তিনি সমর্থকদের রাস্তায় নামার আহ্বান জানিয়েছেন।

এর মধ্যেই এক টুইটে মাস্ক বলেন, গ্রেফতার হলে বিপুল জনপ্রিয়তা পাবেন ট্রাম্প। সেক্ষেত্রে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি বিপুল ভোটে জিতবেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার সময় এক পর্ন তারকাকে মোটা অঙ্কের অর্থ ঘুষ দিয়ে মুখ বন্ধ করার অভিযোগ উঠেছে ট্রাম্পের বিরুদ্ধে। এই বিষয়ে তদন্ত করছে ম্যানহাটন ডিস্ট্রিক্ট কোর্ট। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, স্টর্মি ড্যানিয়েল নামে ওই পর্ন তারকা যাতে তার বিরুদ্ধে মুখ না খোলেন। এজন্য আইনজীবী মারফত ১ লাখ ৩০ হাজার ডলার পাঠানো হয়েছিল। ট্রাম্পই ওই অর্থ পাঠিয়েছিলেন বলে অভিযোগ।

ট্রাম্প অবশ্য যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। ম্যানহাটন আদালতের প্রধান কৌঁসুলির কার্যালয়কে আক্রমণ করে তিনি বলেছেন, দুর্নীতিগ্রস্ত এবং রাজনৈতিক পক্ষপাতদুষ্ট এই কার্যালয় আমাকে আটকাতে চাইছে, যাতে আমি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারি।

ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অভিযোগ দায়ের করলে ৭৬ বছর বয়সি ট্রাম্প হবেন কোনো মামলায় অভিযুক্ত প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

আইন বিশেষজ্ঞরা বলছেন, ট্রাম্পের বিচার প্রক্রিয়ায় ১ বছরেরও বেশি সময় লাগবে। এমনকি ট্রাম্পের হোয়াইট হাউজে ফিরে আসার জন্য ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার শেষ মাসগুলোর সঙ্গে বিচার শেষের সময় মিলে যেতে পারে।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment