Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 13, 2024
Homeনিউ ইয়র্কএনওয়াইপিডিতে ডিটেকটিভ জামিল সারোয়ারের পদোন্নতি

এনওয়াইপিডিতে ডিটেকটিভ জামিল সারোয়ারের পদোন্নতি

এনওয়াইপিডিতে ডিটেকটিভ জামিল সারোয়ারের পদোন্নতি

নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগে বা এনওয়াইপিডিতে কুইন্সের পুলিশ একাডেমিতে পদোন্নতি অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আগামীকাল (৩১ মে) দুপুর দুইটায় আয়োজিত এই অনুষ্ঠানে নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের পুলিশ কমিশনার সার্টিফিকেট তুলে দিবেন। এই পর্যায়ে পদোন্নতি পেতে যাচ্ছেন বাংলাদেশী-আমেরিকান ডিটেকটিভ জামিল সারোয়ার। তিনি  ডিটেকটিভ তৃতীয় গ্রেড থেকে সম্মানজনক দ্বিতীয় গ্রেড পদে পদোন্নতি পাবেন।
জানা গেছে, ডিটেকটিভ জামিল সারোয়ার পিরোজপুর শহরের আইনজীবী  মরহুম সারোয়ার হোসেন এবং পিরোজপুর সরকারি মহিলা কলেজের ও সরকারি সোহরাওয়ার্দী কলেজ সাবেক অধ্যক্ষ রেনু সারোয়ারের ছোট ছেলে এবং তার বড় ভাই সাকিল সরোয়ার বিসিএস উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তজুমদ্দিন, ভোলায় কর্মরত। জামিল সারোয়ার জনি ২০০৬ সালে বাংলাদেশ থেকে বিশ্ববিদ্যালয় স্নাতকোওর ডিগ্রি অর্জন করার পরে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। ২০১২ সালে তিনি নিউইয়র্ক পুলিশ বাহিনীতে যোগ দেন। ২০১৬ সালের ১৭ এপ্রিল তিনি ডিটেকটিভ তৃতীয় গ্রেড হিসাবে পদোন্নতি লাভ করেন। ২০১৩ সালের ৪ জুলাই নিউ ইয়র্কের ব্রুকলিনে দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের গুলিতে আহত হন জামিল সারোয়ার জনি। ডিটেকটিভ জামিল সারোয়ার  পুলিশ বিভাগে অপরাধ তদন্ত কাজের পাশাপাশি, তিনি তার কর্মের জন্য নিউইয়র্ক সিটির অন্যান্য কমিউনিটি বিশেষ করে বাংলাদেশী কমিউনিটির মধ্যে সুপরিচিত এবং বাংলাদেশী আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের মিডিয়া লিয়াজোঁ হিসেবে কর্মরত রয়েছে।
সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ সাতবার তিনি নিউ ইয়র্ক পুলিশ বিভাগের সম্মাননা পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত এই ডিটেকটিভ।
জামিল সারোয়ার জনি বর্তমানে নিউ ইয়র্ক পুলিশের গুরুত্বপূর্ণ বিভাগ ইন্টেলিজেন্স ডিভিশনের সাইবার ক্রাইম শাখায় কর্মরত রয়েছেন। এর আগে নিউইয়র্ক পুলিশের একটি দল রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে সাইবার ক্রাইম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে। ওই দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।
Share With:
Rate This Article
No Comments

Leave A Comment