Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 23, 2024
Homeপ্রধান সংবাদকরোনাভাইরাসের কারণে ৫ লাখের বেশি প্রবাসী কাজ হারিয়ে দেশে ফিরেছেন

করোনাভাইরাসের কারণে ৫ লাখের বেশি প্রবাসী কাজ হারিয়ে দেশে ফিরেছেন

করোনাভাইরাসের কারণে ৫ লাখের বেশি প্রবাসী কাজ হারিয়ে দেশে ফিরেছেন

করোনাভাইরাসের কারণে ৫ লাখের বেশি প্রবাসী কাজ হারিয়ে দেশে ফিরেছেন বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেনের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী ইমরান আহমেদ বলেন, বর্তমান সরকারের কূটনীতিক তৎপরতায় চলতি বছরের মে পর্যন্ত ৫ লাখ ৪০ হাজার বাংলাদেশির বিদেশে কর্মসংস্থান হয়েছে।

চট্টগ্রাম-৪ আসনের সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, এ বছরের মে পর্যন্ত বিশ্বের ৮৪টি দেশে মোট ১০ লাখ ৫০ হাজার বাংলাদেশি নারীকর্মী কাজ করছেন।

এ সময় প্রবাসী নারী কর্মীদের নিরাপত্তায় বিভিন্ন দেশে বাংলাদেশের মিশনগুলোর নানা উদ্যোগের কথা তুলে ধরেন মন্ত্রী।

এ দিকে আওয়ামী লীগ দলীয় এক সংসদ সদস্যের প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘চাহিদা অনুযায়ী দেশে খাদ্যশস্যের ঘাটতি নেই।’

আওয়ামী লীগ দলীয় সদস্য আবুল কালাম আজাদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘কিছুদিন আগে সয়াবিন তেল মজুত করে বাজারে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে জনসাধারণকে দাঁড় করানোর অপচেষ্টার জন্য দায়ীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘সয়াবিন তেল মজুদ করে বাজারে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারীদের ইতোমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মাধ্যমে পরিচালিত বাজার মনিটরিং টিম জরিমানা করেছে।’

তিনি জানান, জেলা ও উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে দায়ীদের জরিমানা করেছে। পাশাপাশি তদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হচ্ছে।

চলতি বছর ১ ফেব্রুয়ারি থেকে ৩১ মে পর্যন্ত ৪ হাজার ১৩৩টি বাজার তদারকির মাধ্যমে বিভিন্ন অপরাধে ৯ হাজার ৭৫০টি প্রতিষ্ঠানকে ৬ কোটি ৭৮ লাখ ২৭ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান তিনি।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment