Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
February 22, 2024
Homeবাংলাদেশখালেদা জিয়া সিসিইউ থেকে আবারও কেবিনে

খালেদা জিয়া সিসিইউ থেকে আবারও কেবিনে

খালেদা জিয়া সিসিইউ থেকে আবারও কেবিনে

প্রায় দুইঘণ্টা পর সিসিইউ থেকে আবারও কেবিনে আনা হয়েছে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।

এর আগে তাকে মেডিকেল বোর্ডের পরামর্শে কেবিন থেকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিট (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন একথা জানান।

তিনি বলেন, তার ( খালেদা জিয়ার) একটু শারীরিক জটিলতার কারণে বিকাল সাড়ে ৫টায় মেডিকেল বোর্ডের পরামর্শে সিসিইউতে নেয়া হয়েছে। আশা করা যায় যে, চিকিৎসা শেষে আবার উনাকে কেবিনে শিফট করা হবে।

গত ২৫ অক্টোবর যুক্তরাষ্ট্রের জনস হপকিনস ইউনিভার্সিটির স্কুল অব মেডিসিনের লিভার ও কিডনি প্রতিস্থাপন বিশেষজ্ঞ অধ্যাপক হামিদ আহমাদ আবদুর রব, ইন্টারভেনশনাল অনকোলজি বিভাগের অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং হেপাটোলজির অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসে পরদিন জুররীভাবে তার লিভারে রক্তক্ষরণ বন্ধে ট্রান্সজুগলার ইন্ট্রাহেপাটিক পোরটোসিসটেমিক সান্ট (টিপস) সম্পন্ন করেন।

এরপর কয়েকদিনের মধ্যে খালেদা জিয়াকে কেবিনে এনে চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিচ্ছিলেন। সোমবার বিকালে কিছু জটিলতা দেখা দিলে তাকে সিসিইউতে নেয়া হয়।
গত ৯ অগাস্ট থেকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। লিভার জটিলতা,কিডনি সমস্যা, হৃদরোগ, ডায়াবেটিস, আর্থ্রাইটিসসহ নানা রোগে দীর্ঘদিন ধরে ভুগছেন তিনি।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের একটি মেডিকেল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসা কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করছেন বলে জানান অধ্যাপক জাহিদ।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment