Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
July 18, 2024
Homeনিউ ইয়র্কগুগল ও মেটাকে গাঁজার প্রচারণা না করার আহ্বান

গুগল ও মেটাকে গাঁজার প্রচারণা না করার আহ্বান

গুগল ও মেটাকে গাঁজার প্রচারণা না করার আহ্বান

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল রাজ্যজুড়ে লাইসেন্সবিহীন গাঁজা বিক্রেতাদের দোকান ও পণ্য সম্পর্কে প্রচার প্রচারণা না চালানোর আহ্বান জানিয়েছে গুগুল ও মেটাকে। গত ২৮ ফেব্রুয়ারি বুধবার ম্যানহাটনের নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান।

হোচুল বলেন, রাজ্যজুড়ে অসংখ্য মানুষ গাঁজা ব্যবসার সঙ্গে জড়িয়ে গেছে। অথচ তারা কোনো লাইসেন্স গ্রহণ করেনি, ফলে রাজ্য রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। আর এসব দোকানদার তাদের ব্যবসায় কার্যক্রম পরিচালনার জন্য মেটার সামাজিক যোগাযোগ মাধ্যম এবং দোকান নির্দেশনার জন্য গুগুল ম্যাপ ব্যবহার করে থাকে। তাই গুগুল ও মেটাকে আহ্বান করবো তারা যাতে লাইসেন্সবিহীন গাঁজা বিক্রেতাদের দোকান ও পণ্য সম্পর্কে প্রচার প্রচারণা না চালায়।

জানা গেছে, বৈধতা পাওয়ার পর নিউইয়র্কে খুব দ্রুত ছড়িয়েছে গাঁজার ব্যবসা। তবে এসব দোকানের মালিক কোনো রকম লাইসেন্স না নিয়ে ব্যবসা করায় নির্ধারিত ট্যাক্স পাচ্ছে না সরকার। সেইসাথে ক্ষতিগ্রস্ত হচ্ছে লাইসেন্সপ্রাপ্তরা।

মূলত সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব দোকানদাররা তাদের পণ্যের প্রচার করে থাকে। সেখানে বিভিন্ন দোকানের ঠিকানা, ফোন নম্বর, রিভিউ পাওয়া যায়। যার মাধ্যমে সহজেই গাঁজার যোগান করতে পারে।

গভর্নর অফিস জানায়, বিনোদনমূলক বিক্রয়ের জন্য ২০২১ সালে গাঁজা বৈধ ঘোষণা করা হয়। বর্তমানে নিউইয়র্কে ৭৭ জন লাইসেন্সপ্রাপ্ত গাঁজা খুচরা বিক্রেতা রয়েছেন। এর বিপরীতে অবৈধ বিক্রেতা আছেন অন্তত ২ হাজার।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment