Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 13, 2024
Homeবিজ্ঞান ও প্রযুক্তিট্রাম্পের ট্রুথ সোস্যাল ডাউনলোড হয়েছে ১ লাখ ৭০ হাজার বার

ট্রাম্পের ট্রুথ সোস্যাল ডাউনলোড হয়েছে ১ লাখ ৭০ হাজার বার

ট্রাম্পের ট্রুথ সোস্যাল ডাউনলোড হয়েছে ১ লাখ ৭০ হাজার বার

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মালিকানাধীন ট্রুথ সোস্যাল অ্যাপটি ১ লাখ ৭০ হাজার বার ডাউনলোড হয়েছে। গত রোববার মধ্যরাতে অ্যাপ স্টোরে যুক্ত হওয়ার পর এ ডাউনলোড হয়েছে। গবেষণা প্রতিষ্ঠান অ্যাপটোপিয়ার এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। খবর রয়টার্স।

অ্যাপল অ্যাপ স্টোরে উন্মুক্ত হওয়ার পর সর্বোচ্চ ডাউনলোড হওয়া অ্যাপ হিসেবে দাঁড়িয়েছিল ট্রুথ সোস্যাল। প্রি-অর্ডার এবং ট্রাম্প সমর্থকদের ব্যাপক আগ্রহ থাকার কারণে শুরুর দিকে উচ্চহারে অ্যাপ ডাউনলোড দেখা যায়।

কিছু ব্যবহারকারী বলছেন, ট্রুথ সোস্যালে অ্যাকাউন্ট খুলতে সমস্যায় পড়ছেন বা অপেক্ষমাণ তালিকায় রাখা হচ্ছে। তাদের কাছে এমন মেসেজ আসছে, একসঙ্গে ব্যাপক অনুরোধ আসার কারণে আপনাকে অপেক্ষমাণ রাখতে হচ্ছে।

আবার ম্যাট ওর্তেগা নামে এক ওয়েব ডেভেলপার বলছেন, ইউজারনেমের কারণে তার অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে। তার মানে উন্মুক্ত প্লাটফর্ম হওয়ার দাবি করলেও এরই মধ্যে বিভিন্ন সেন্সরশিপ পদক্ষেপ নিচ্ছে ট্রুথ সোস্যাল। ডোনাল্ড ট্রাম্প, তার পরিবার ও শীর্ষ কর্তাদের নিয়ে সমালোচনামূলক পোস্টের ক্ষেত্রে সুনির্দিষ্ট নীতিমালা বেঁধে দিয়েছে ট্রুথ সোস্যাল কর্তৃপক্ষ। এমনকি পোস্টে অতিরিক্ত ক্যাপিটাল লেটার ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করেছে তারা।

টুইটার, ফেসবুক ও ইউটিউবের মতো প্লাটফর্মে নিষিদ্ধ ট্রাম্প। ২০২১ সালের ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকদের ক্যাপিটল হিলে হামলায় উসকানিতে তার বিরুদ্ধে এ পদক্ষেপ নিয়েছিল ওই সাইটগুলো। তখন থেকেই নিজস্ব সোস্যাল প্লাটফর্ম আনার ঘোষণা দেন এ আবাসন ব্যবসায়ী।

ট্রুথ সোস্যাল অ্যাপটি বিভিন্ন দিক থেকে টুইটারের নকল বলে মনে করছেন প্রযুক্তিসংশ্লিষ্টরা। ক্ষমতায় থাকাকালে ট্রাম্পের পছন্দের প্লাটফর্ম ছিল টুইটার। প্রতিদিন মাইক্রোব্লগিং প্লাটফর্মটিতে ডজনখানেকবার টুইট করা ছিল নিয়মিত রুটিনের অংশ। ট্রুথ সোস্যাল পরিচালনায় রয়েছে ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি)। প্রতিষ্ঠানটির নেতৃত্ব দিচ্ছেন রিপাবলিকান দলীয় সাবেক প্রতিনিধি পরিষদের সদস্য ডেভিড নুনেজ।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment