Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 23, 2024
Homeপ্রবাসনিউ ইয়র্কে নারায়ণগঞ্জ জেলা সমিতির বনভোজন

নিউ ইয়র্কে নারায়ণগঞ্জ জেলা সমিতির বনভোজন

নিউ ইয়র্কে নারায়ণগঞ্জ জেলা সমিতির বনভোজন

নিউ ইয়র্ক প্রতিনিধি: নিউ ইয়র্কের হ্যাকশেয়ার স্টেট পার্কে মনোরম প্রাকৃতিক পরিবেশে নারায়ণগঞ্জ জেলা সমিতি বনভোজন আয়োজিত হয়েছে।

গত ২৮ আগস্ট (রোববার) আয়োজিত এ বনভোজনে প্রবাসী নারায়ণগঞ্জবাসী পরিবার-পরিজন নিয়ে অংশ নিলে তা পরিণত হয় এক মিলনামেলায়। বনভোজনে প্রবাসী নারায়ণগঞ্জবাসী ছাড়াও নিউ ইয়র্ক বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা এবং মূলধারার রাজনীতিকরা উপস্থিত হয়েছিলেন। তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন নিউ ইয়র্ক ডেমক্রেট পার্টির ডিষ্ট্রিক্ট এট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান এবং সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী। বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরাও এদিন বনভোজনে অংশ নেন।


বেলুন উড়িয়ে বনভোজনের উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মতিউর রহমান। এ সময় সংগঠনের উপদেষ্টা এবং কর্মকর্তারা তার পাশে উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা আর্শাদুল বারী আসাদ, মোহাম্মদ মহসীন ও মোহাম্মদ সাঈদ। এছাড়া বনভোজনে আগতদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোহাম্মদ মজিবর ও সাধারণ সম্পাদক মোস্তফা জামাল টিটু। বনভোজনকে সাফল্যমণ্ডিত করায় সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন বনভোজন কমিটির আহ্বায়ক মো. আব্দুল আউয়াল ও সদস্য সচিব সাদেকুর রহমান লিখন এবং সার্বিক তত্ত্বাবধায়ক দর্পণ কবীর।

বনভোজনে বিভিন্ন বয়সের ছেলেমেয়েদের খেলাধূলা, নারীদের মিউজিক্যাল পিলো খেলা এবং পুরুষদের গোল করার প্রতিযোগিতার আয়োজন করা। শিশুদের খেলাধূলার মধ্যে ছিল দৌড়ে গিয়ে অংক করে সবার আগে ফিরে আসার প্রতিযোগিতা, সুঁই-সূতা দৌড় প্রতিযোগিতা এবং দৌড়ে গিয়ে পাঁচবার চক্কর কেটে ফিরে আসার প্রতিযোগিতা। এই খেলাগুলোর পরিচালনা করেন জাতীয় সাবেক ফুটবলার জানে আলম বাবু।

বনভোজনে অন্যতম আকর্ষণ ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মরিয়ম মারিয়া এবং মাহফুজা মিতা। কবিতা আবৃত্তি করেন সাদেকুর রহমান লিখন।


মধ্যাহ্ন ভোজের আগে শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী বলেন, প্রবাসে আমরাই একে-অন্যের আত্মীয়। বনভোজন যারাই করুক, অংশ নিতে পারলে আমরাও আনন্দিত হই। তিনি প্রবাসী বাংলাদেশিদের সবসময় ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মতিউর রহমান বলেন, বাংলাদেশ সোসাইটির নির্বাচন আসন্ন। আমরা যেন যোগ্য প্রার্থীদের নির্বাচিত করি। সংগঠনের উপদেষ্টা আর্শাদুল বারী আসাদ নিউ ইয়র্কে নারায়ণগঞ্জ জেলা সমিতির নিজস্ব ভবন নির্মাণের প্রত্যাশা ব্যক্ত করে বলেন, আমরা ঐক্যবদ্ধ থাকলে কোনও লক্ষ্যই আর অসম্ভব মনে হবে না। তিনি মানুষের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহ্বান জানান।


সংগঠনের সভাপতি মোহাম্মদ মজিবর বনভোজন সফল করায় সংশ্লিষ্ট সকলের প্রতি ভালবাসা প্রকাশ করে বলেন, ন্যায়-নীতি বিবেচনা করে পথ চললে এবং আমরা যদি ঐক্যবদ্ধ থাকি, তাহলে কোন বাধা টিকতে পারবে না। তিনি বলেন, সততার সঙ্গে দায়িত্ব পালন করলে সংগঠনের ভাবমূর্তি উজ্জ্বল হয়। এই প্রমাণ দিয়ে আমরা আরও এগিয়ে যাব, আশা করি।

অন্যতম আকর্ষণীয় র‌্যাফেল ড্রয়ে বিজয়ীদের জন্যে প্রথম পুরস্কার ছিল নগদ এক হাজার ডলার পুরস্কার। এই পুরস্কারটির স্পন্সর ছিলেন মার্কস হোম কেয়ারের ইঞ্জিনিয়ার মাহফুজুল হক। দ্বিতীয় পুরস্কার ছিল নগদ পাঁচ শ’ ডলার। এছাড়া টিভি, ল্যাপটপ, অ্যাপল ওয়াচসহ আরও আকর্ষণী পুরস্কার দেয়া হয়।


এ সব পুরস্কারের স্পন্সর এবং অনুষ্ঠানে অনুদানদাতা ছিলেন ডাক্তার শামীম আহমেদ এমডি, আর্শাদুল বারী আসাদ (হিউম্যান নেটওয়ার্ক), মোশতাক আহমেদ নিউটন (রিয়েল এস্টেট ব্যবসায়ী), শাহ জে. চৌধুরী (প্রতিষ্ঠাতা, শাহ গ্রুপ), নুরুল আমীন বাবু (প্রেসিডেন্ট, বাংলা ক্লাব), রুহুল আমীন সিদ্দিকী (সা.স. বাংলাদেশ সোসাইটি), নুরুল আজিম (রিয়েল এস্টেট ব্যবসায়ী), মহিউদ্দিন দেওয়ান (সি. সহ-সভাপতি, বাংলাদেশ সোসাইটি), মইনুল ইসলাম (সা. স. জালালাবাদ এসোসিয়েশন), বেলায়েত হোসেন বেলাল (সিইও, বাংলা ট্রাভেলস), অ্যাটর্নি মঈন চৌধুরী, গিয়াস আহমেদ (সভাপতি, জেবিবিএ), ডক্টর জাফর ইকবাল (ফার্মাসিস্ট-রকল্যান্ড কাউন্টি), জাকির এইচ চৌধুরী (রিয়েল এস্টেট ব্যবসায়ী), হাসান জিলানী (ব্যবসায়), মহসীন ননী (ব্যবসায়ী), হাটবাজার (ব্যবসা প্রতিষ্ঠান) এবং এম. ডি. সরফরাজ (ব্যবসায়ী, ফ্লোরিডা)।

বনভোজনে আগতদের বিনামূল্যে কোভিড টেষ্টও করা হয়। ৪০ জন কোভিষ্ট টেস্ট করিয়েছেন এদিন।


অ্যালবাম


Share With:
Rate This Article
No Comments

Leave A Comment