Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 23, 2024
HomeUncategorizedপাকিস্তানে বিনা মূল্যের আটা আনতে গিয়ে পদদলিত ৯, নিহত ১

পাকিস্তানে বিনা মূল্যের আটা আনতে গিয়ে পদদলিত ৯, নিহত ১

পাকিস্তানে বিনা মূল্যের আটা আনতে গিয়ে পদদলিত ৯, নিহত ১

বিনা মূল্যে আটা বিতরণের সময় পদদলিত হয়ে একজন নিহত এবং আটজন আহত হয়েছেন। পবিত্র রমজান মাসের প্রথম দিন বৃহস্পতিবার মূল্যস্ফীতি বিপর্যস্ত পাকিস্তানে এ ঘটনা ঘটেছে। দেশটির প্রাদেশিক পুলিশের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছে।

দেশটির উত্তর-পশ্চিম খাইবারপাখতুনখোয়া প্রদেশের চরসাদ্দার পুলিশ প্রধান মুহাম্মদ আরিফ বলেছেন, ‘৯ জন পদদলিত হয়েছে। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে একজন মারা যান।’

এই পুলিশ কর্মকর্তা জানান, রমজান মাসে পাকিস্তানের সরকার শত শত বিতরণ পয়েন্টে বিনা মূল্যে আটা বিতরণ করছে। তার একটিতেই এ ঘটনা ঘটেছে। স্থানীয় ওই বাজারটিতে শত শত লোক জড়ো হয়েছিল। সারা দেশে লক্ষাধিক নিম্ন আয়ের পরিবার এই প্রকল্পের আওতায় নিবন্ধিত।

এ ছাড়াও নিকটবর্তী একটি জেলায় বিনা মূল্যের আটার জন্য ভিড় জমানোর সময় একটি দেওয়াল ধসে পড়ে। সে ঘটনায় একজন মারা যায় এবং চারজন আহত হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এএফপিকে জানিয়েছে, কেন দেয়ালটি ধসে পড়েছে তা স্পষ্ট নয়।

সাম্প্রতিক মাসগুলোতে পাকিস্তানে মৌলিক খাদ্যপণ্যগুলোর দাম বেড়েছে এবং প্রায় ৫০ বছরের মধ্যে মুদ্রাস্ফীতি সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। কারণ দেশটি অর্থপ্রদানের ভারসাম্য সংকট মোকাবেলা করছে। বছরের পর বছর ধরে চলা আর্থিক অব্যবস্থাপনা এবং রাজনৈতিক অস্থিরতার কারণে পাকিস্তানের অনেক আর্থিক ক্ষতি হয়েছে। এ ছাড়াও বৈশ্বিক জ্বালানি সংকট এবং বিধ্বংসী বন্যার কারণে দেশটিতে পরিস্থিতি আরো খারাপ হয়েছে। গত বছর বন্যায় দেশটির এক তৃতীয়াংশ পানির নিচে চলে গিয়েছিল। সেই সঙ্গে দক্ষিণ এশীয় দেশটি গভীরভাবে ঋণে জর্জরিত।

সূত্র: এএফপি

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment