Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 18, 2024
Homeআন্তর্জাতিকপিটিআই ছাড়ার ঘোষণা পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রীর

পিটিআই ছাড়ার ঘোষণা পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রীর

পিটিআই ছাড়ার ঘোষণা পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রীর

রাজনীতি ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা উসমান বুজদার। গত ৯ই মে পাকিস্তান জুড়ে ব্যাপক দাঙ্গা ও সহিংসতার পর ডজনের পর ডজন পিটিআই নেতা দলত্যাগ করেছেন। এই তালিকায় নিজের নাম লেখালেন দেশটির হেভিওয়েট এই রাজনীতিবিদও। শুক্রবার এক সংবাদ সম্মেলন করে উসমান নিজের পিটিআই ছাড়ার ঘোষণা দেন এবং দাঙ্গার নিন্দা জানান। এ খবর দিয়েছে বিজনেস রেকর্ডার।

খবরে জানানো হয়, সংবাদ সম্মেলনে নিজেকে সেনাবাহিনীর সমর্থনে থাকার দাবি করে উসমান বলেন, আমি সশস্ত্র বাহিনীর পাশে আছি। আমি যে রাজনীতি করেছি, তা ছিল শান্তিপূর্ণ। তিনি সকল রাজনীতিবিদদের প্রতি অনুরোধ করেন যাতে তারা পাকিস্তানের উন্নতির জন্য কাজ করেন। পাশাপাশি তিনি গত ৯ই মে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তারের পরে দেশজুড়ে যে সহিংসতা হয়েছিল তার নিন্দা করেন।

উসমান আরও বলেন, যে সামরিক স্থাপনাগুলিকে লক্ষ্যবস্তু করা হয়েছিল তা ছিল পাকিস্তান রাষ্ট্রের সম্পত্তি এবং আমি বিশ্বাস করি আমাদের এই ধরনের ঘটনা ভবিষ্যতেও এড়ানো উচিত। তিনি ২০১৮ সালে পাঞ্জাবের ডেরা গাজি খান আসন থেকে পিটিআই-এর প্রার্থী হিসাবে প্রাদেশিক পরিষদে নির্বাচিত হন। এরপর ওই বছরের ২০শে আগস্ট তিনি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নিযুক্ত হন।

২০২২ সালের ৩০শে এপ্রিল পর্যন্ত তিনি এ পদে বহাল ছিলেন। যদিও ১লা এপ্রিলই তিনি পদত্যাগ করেছিলেন। কিন্তু নতুন মুখ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত দায়িত্ব পালন করে গিয়েছেন তিনি। তার স্থলাভিষিক্ত হন হামজা শেহবাজ।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment