Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
January 31, 2023
Homeবাংলাদেশবিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে যথেষ্ট অগ্রগতি হয়েছে: ডোনাল্ড লু

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে যথেষ্ট অগ্রগতি হয়েছে: ডোনাল্ড লু

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে যথেষ্ট অগ্রগতি হয়েছে: ডোনাল্ড লু

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট স্টেট সেক্রেটারি ডোনাল্ড লু বলেছেন, হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদন অনুযায়ী বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে যথেষ্ট অগ্রগতি হয়েছে। র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) নিয়ে আমাদের ভালো আলোচনা হয়েছে। সন্ত্রাস প্রতিরোধে তারা ইতিবাচক ভূমিকা রাখছে।

রবিবার (১৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন ডোনাল্ড লু।

বৈঠক শেষে ব্রিফিংয়ে ডোনাল্ড লু বলেন, জিএসপি সুবিধা চালু হলে বাংলাদেশ প্রথম এই সুবিধা পাবে।

তিনি আরো বলেন, গণতন্ত্র ও মানবাধিকার আমাদের কেন্দ্র বিন্দু। এটা নিয়ে আমরা পরামর্শ দেই।

ডোনাল্ড লু বাংলায় বলেন, মনোমুগ্ধকর অতিথি পরায়ন মানুষের দেশে বন্ধুত্ব শক্তিশালী করতে এসেছি।

ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমরা ভালো সাজেশন পাইলে অবশ্যই সেটা গ্রহণ করবো। আমরাও অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। আওয়ামী লীগ বুলেটে নয়, ব্যালেটে বিশ্বাসী।

তিনি আরো বলেন, আগামী ৫০ বছরে আমাদের ( যুক্তরাষ্ট্র- বাংলাদেশ) সম্পর্ক অনেক উন্নতি হয়েছে। আগামী এপ্রিলে আমাকে ওয়াশিংটন সফরের আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে শনিবার রাতে ঢাকা পৌঁছেই পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন। এ সময় দুই দেশের দ্বিপক্ষীয় বিষয়ে তারা আলোচনা করেন।

অ্যাসিন্ট্যান্ট স্টেট সেক্রেটারি লু ঢাকা সফরকালে বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা – নাগরিক সমাজের নেতৃবৃন্দের সাথে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার ও অর্থনৈতিক সম্পৃক্ততা বাড়ানোর বিষয়ে আলোচনা করার পাশাপাশি শ্রম ও মানবাধিকার বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি ও চিন্তাভাবনা সম্পর্কে জানবেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট স্টেট সেক্রেটারি ডোনাল্ড লু বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। ডোনাল্ড লু গত ১২ জানুয়ারি থেকে ভারত সফর করেছেন। ভারত থেকে ১৪ জানুয়ারি বাংলাদেশ সফরে আসেন তিনি।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment