Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
May 22, 2024
Homeভারতভারতে ট্রেন দুর্ঘটনায় বাইডেনের শোক প্রকাশ

ভারতে ট্রেন দুর্ঘটনায় বাইডেনের শোক প্রকাশ

ভারতে ট্রেন দুর্ঘটনায় বাইডেনের শোক প্রকাশ

ভারতে ট্রেন দুর্ঘটনার খবরে শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এক বিবৃতিতে তিনি ট্রেন দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে বাইডেন বলেন, ‘ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার খবরে (ফার্স্ট লেডি) জিল (বাইডেন) ও আমি মর্মাহত। এ দুর্ঘটনায় যারা প্রিয়জন হারিয়েছেন ও আহত হয়েছেন, তাদের প্রতি আমাদের সমবেদনা রইল।’

ওই বিবৃতিতে বাইডেন আরও বলেন, ভারতের জনগণের পাশাপাশি যুক্তরাষ্ট্রের জনগণও শোকাহত। প্রাথমিক তদন্ত বলছে, সংকেতে বিভ্রাট থেকে এ ট্রেন দুর্ঘটনা হয়েছে।

ওডিশা রাজ্যের বালাসোরের বাহাঙ্গাবাজার স্টেশনের কাছে তিনটি ট্রেনের সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে। গত তিন দশকের মধ্যে এই ট্রেন দুর্ঘটনাকে সবচেয়ে ভয়াবহ বলে মনে করা হচ্ছে। এএফপি ও এএনআইয়ের খবর অনুসারে, এ দুর্ঘটনায় নিহত মানুষের সংখ্যা ২৮৮। এএনআই বলছে, দুর্ঘটনায় আহত হয়েছেন ৭৪৭ জন

দ্য হিন্দুর খবরে বলা হয়েছে, ভারতের রেল কর্তৃপক্ষের তদন্ত দলের প্রাথমিক অনুসন্ধানে উঠে এসেছে, কলকাতা থেকে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেসকে মূল লাইন দিয়ে চলে যাওয়ার সংকেত দেওয়া হয়। এরপরই আবার সংকেত তুলে নেওয়া হয়। ট্রেনটি তখন স্টেশন এলাকার বাড়তি লাইনে (লুপ লাইন) ঢুকে গিয়ে সেখানে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনে ধাক্কা দেয়। এর মধ্যে বিপরীত দিক থেকে যশবন্তপুর-হাওড়া এক্সপ্রেস অপর মূল লাইন ধরে চলে আসে। এতে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে।

ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছে উদ্ধারকাজ শেষ হয়েছে। এ দুর্ঘটনার কারণ জানতে উচ্চ পর্যায়ের তদন্ত চলছে বলে তিনি জানিয়েছেন।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment