Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
October 4, 2023
Homeভারতমণিপুরে সহিংসতায় পুলিশসহ আরও ৫ জন নিহত

মণিপুরে সহিংসতায় পুলিশসহ আরও ৫ জন নিহত

মণিপুরে সহিংসতায় পুলিশসহ আরও ৫ জন নিহত

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে সহিংসতায় এক পুলিশ সদস্যসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২ জন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের আগে ভারতের মণিপুর রাজ্যের সেরু ও সুগুনু অঞ্চলে অনেক বাড়িতে আগুন দেওয়ার পরে নতুন করে বেশ কয়েকটি এলাকায় সহিংসতার খবর পাওয়া যায়।

এর আগে, রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং রবিবার জানান, গত কয়েক দিনে ‘৪০ জন সন্ত্রাসী’ গুলিবিদ্ধ হয়েছে।

তিনি সাংবাদিকদের বলেন, সন্ত্রাসীরা বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে রাইফেল ও স্নাইপার বন্দুক ব্যবহার করছে। তারা অনেক গ্রামে এসে বাড়িঘর পুড়িয়ে দিয়েছে। আমরা সেনাবাহিনী ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর সহায়তায় তাদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নিতে শুরু করেছি। অন্তত ৪০ সন্ত্রাসীকে গুলি করে হত্যার খবর পেয়েছি। খবর- এনডিটিভির

মুখ্যমন্ত্রী বলেন, গত দুই দিনে ইম্ফল উপত্যকার উপকণ্ঠে বেসামরিক মানুষের ওপর সহিংস আক্রমণ বেড়েছে। এটি সুপরিকল্পিত বলে মনে হচ্ছে। এই ঘটনা নিন্দনীয়।

রাজ্য প্রশাসন জানায়, বিষ্ণুপুর, চান্ডেল এবং ইম্ফল পূর্ব জেলার কিছু এলাকায় সাধারণ মানুষের ওপর গুলি চালিয়েছে উগ্রপন্থীরা। এরপর পাল্টা অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। শুরু হয় ব্যাপক লড়াই।

এদিকে, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মেইতেই ও কুকি উভয় জনগোষ্ঠীকে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, ৩ মে শুরু হওয়া এই সংঘাতের কারণে মণিপুর রাজ্যের অনেক এলাকায় ২৫ দিনেরও বেশি সময় ধরে ইন্টারনেট নেই। সহিংসতা যাতে না বাড়ে সেজন্য সরকার কয়েকটি এলাকায় কারফিউ জারি করে।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment