Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
July 26, 2024
Homeআন্তর্জাতিকমিস ইউনিভার্সে সকলের চোখ রাশিয়া ও ইউক্রেনের প্রতিযোগীদের দিকে

মিস ইউনিভার্সে সকলের চোখ রাশিয়া ও ইউক্রেনের প্রতিযোগীদের দিকে

মিস ইউনিভার্সে সকলের চোখ রাশিয়া ও ইউক্রেনের প্রতিযোগীদের দিকে

দনবাস অঞ্চলে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলছে তুমুল যুদ্ধ। সেই যুদ্ধের আঁচ লেগেছে মিস ইউনিভার্স প্রতিযোগিতাতেও। সেখানেও সবার নজর রাশিয়া ও ইউক্রেনের সুন্দরীদের দিকেই। এরইমধ্যে ‘ওয়ারিয়র অব লাইট’ সেজে নজর কেড়েছেন ইউক্রেনীয় প্রতিযোগী ভিক্টোরিয়া আপানাসেঙ্কো। রাশিয়ার সঙ্গে তার দেশ যে যুদ্ধে আছে তাই তিনি তুলে ধরেছেন এই কস্টিউমের মধ্য দিয়ে। অপরদিকে রাশিয়ার প্রতিযোগী অ্যানা লিনিকোভা স্টেজে হাজির হন ‘ক্রাউন অব দ্য রাশিয়ান এম্পায়ার’ কস্টিউম পরে। রুশ সম্রাজ্ঞী ক্যাথেরিন দ্য গ্রেট যে মুকুট পরতেন সেই আদলে তৈরি অ্যানার পোশাক। এই ক্যাথেরিনের আমলে কিয়েভসহ বর্তমান ইউক্রেনের বেশিরভাগ অঞ্চল রাশিয়ার অধীনে ছিল।

ইউক্রেনীয় প্রতিযোগী ভিক্টোরিয়ার স্টেজে আসার ভিডিও এরইমধ্যে ইন্টারনেটে ঝড় তুলেছে। পেছনে ডানা এবং হাতে তলোয়ার নিয়ে তিনি স্টেজে হাজির হন। ইনসাইডারের রিপোর্টে বলা হয়, এই কস্টিউম তৈরিতে প্রায় চার মাস সময় লেগেছে।

যে দলটি এটি তৈরি করেছে তার সব সদস্যই ইউক্রেনীয়। রাশিয়ার হামলার কারণে ইউক্রেনের একটি বড় অংশই মাসের পর মাস ধরে অন্ধকারে ডুবে থাকছে। ফলে ডিজাইনারদেরও ব্যাপক পরিমাণ পাওয়ার লস এবং সাইরেনের হুমকির মধ্য দিয়ে যেতে হয়েছে। ভিক্টোরিয়া জানিয়েছেন, তার দেশের মানুষের প্রতি সম্মান জানাতে এবং তাদের প্রতিনিধিত্ব করতেই ওয়ারিয়র অব লাইট কস্টিউম বেছে নিয়েছেন তিনি।
ইউক্রেনীয় মিস ইউনিভার্স চ্যানেল থেকে ইনস্টাগ্রাম ও টেলিগ্রামে ওই ভিডিও প্রকাশ করা হয়। বাংলাদেশ সময় রোববার মিস ইউনিভার্সের ফাইনাল অনুষ্ঠিত হবে। এতে শেষ ১৬ প্রতিযোগীর মধ্য থেকে চূড়ান্ত বিজয়ীকে বেছে নেয়া হবে। ইউক্রেন এবং রাশিয়া উভয় দেশের প্রতিযোগীই শেষ ১৬তে জায়গা করে নিয়েছেন।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment