Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
April 10, 2024
Homeআন্তর্জাতিকমিস ইউনিভার্স-২০২৩ হলেন নিকারাগুয়ার তরুণী

মিস ইউনিভার্স-২০২৩ হলেন নিকারাগুয়ার তরুণী

মিস ইউনিভার্স-২০২৩ হলেন নিকারাগুয়ার তরুণী

এল সালভাদরের রাজধানী সান সালভাদরে গতকাল শনিবার রাতে অনুষ্ঠিত হয়েছে মিস ইউনিভার্স ২০২৩ প্রতিযোগিতার ফাইনাল। বার্ষিক এই সৌন্দর্য প্রতিযোগিতায় মাথায় বিজয়ীর মুকুট পরেছেন মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়ার হেইনিস প্যালাসিওস। প্রথম রানার আপ হয়েছেন থাইল্যান্ডের অ্যান্টোনিয়া পোরসিল্ড।

৮৪টি দেশের জাতীয় প্রতিযোগিতায় বিজয়ীরা এই বছরের মিস ইউনিভার্সে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এবারের আসরের বিচারক প্যানেলে ছিলেন- মডেল হালিমা এডেন, ‘কুইর আই’ তারকা কারসন ক্রেসলে, টিকটক প্রভাবশালী অবনি গ্রেগ, দুই প্রাক্তন মিস ইউনিভার্স বিজয়ী ত্রিনিদাদ ও টোবাগো (মিস ইউনিভার্স ১৯৭৭) এবং ফ্রান্সের আইরিস মিত্তেনারে (মিস ইউনিভার্স ২০১৬)।

প্রাথমিক প্রতিযোগিতা এবং বিশ্বব্যাপী ভক্তদের ভোটের ফলাফলের পর ফাইনালের শুরুতে ২০ জন সেমি-ফাইনালিস্টের নাম ঘোষণা করা হয়। সাঁতারের পোশাক রাউন্ডের পরে, এই সংখ্যা ১০-এ নেমে আসে। প্রতিযোগিতার সেমিফাইনালে মিস নেপাল ও সাঁতারের পোশাক হিসেবে বুরকিনি পরা প্রথম প্রতিযোগী মিস পাকিস্তানকে বাদ দেওয়া হয়। গাউন রাউন্ডে প্রতিযোগীর সংখ্যা আরো কমে পাঁচে নেমে আসে।

হট টপিক প্রশ্নোত্তর রাউন্ডে বিতর্কের জন্য টেকেন প্যালাসিওস, পোরসিল্ড এবং দ্বিতীয় রানার আপ হওয়া অস্ট্রেলিয়ার মোরায়া উইলসন।

চূড়ান্ত রাউন্ডে জিজ্ঞাসা করা হয়েছিল তারা কারো জীবনের একটি দিন কাটাতে কাকে বেছে নেবেন? উত্তরে প্যালাসিওস ১৮ শতকের ব্রিটিশ দার্শনিক এবং নারীবাদী মেরি ওলস্টোনক্রাফ্টকে বেছে নেন। প্যালাসিওস বলেন ‘তিনি (মেরি ওলস্টোনক্রাফ্ট) সীমাবদ্ধতা ভেঙেছেন এবং অনেক নারীকে সুযোগ করে দিয়েছেন। আজ মহিলাদের জন্য কোনো সীমাবদ্ধতা নেই।’

মিস কলম্বিয়া ক্যামিলা আভেলা এবং মিস পুয়ের্তো রিকো কার্লা গুইল্ফু শীর্ষ পাঁচের রাউন্ড থেকে বাদ পড়েন। এদিকে শীর্ষ ১০- এ থাকা আরেক সদস্য স্পেনের অ্যাথেনিয়া পেরেজ প্রতিযোগিতায় মিস কনজেনিয়ালিটির মুকুট জিতেছেন।

প্যালাসিওস ২০২২ সালের মিস ইউনিভার্স মার্কিন যুক্তরাষ্ট্রের আরবনি গ্যাব্রিয়েলের স্থলাভিষিক্ত হলেন।

সূত্র : সিএনএন

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment