Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 18, 2024
Homeপ্রধান সংবাদযুক্তরাষ্ট্র জুড়ে টর্নেডোর তাণ্ডব, নিহত বেড়ে ১৮

যুক্তরাষ্ট্র জুড়ে টর্নেডোর তাণ্ডব, নিহত বেড়ে ১৮

যুক্তরাষ্ট্র জুড়ে টর্নেডোর তাণ্ডব, নিহত বেড়ে ১৮

যুক্তরাষ্ট্র জুড়ে টর্নেডোর তাণ্ডবে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছে আরো বহুজন। দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছে। খবর বিবিসি ও আল-জাজিরার।

গত শুক্রবার যুক্তরাষ্ট্রের অন্তত সাতটি রাজ্যে শক্তিশালী টর্নেডো আঘাত হানে। এতে করে ঘরবাড়ি, ব্যবসায়িক প্রতিষ্ঠান ও গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে। বিদ্যুৎহীন হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ।

আল-জাজিরা জানিয়েছে, টেনেসি অঙ্গরাজ্যের ম্যাকনাইরিতে অন্তত সাতজন নিহত হয়েছে, আরকানসাসের উইনে চারজন, ইন্ডিয়ানার সুলিভানে তিনজন। এছাড়া আলাবামা, ইলিনয়েস, মিসিসিপি এবং লিটল রক অঞ্চলে আরও বেশ কয়েকজনের নিহতের খবর পাওয়া গেছে।

এর আগে সিএনএনের লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির ছয়টি অঙ্গরাজ্য থেকে ৪৩টি প্রাথমিক টর্নেডোর খবর পাওয়া গেছে। তাতে বলা হয়, ইলিনয়তে ১৬টি, আরকানসতে ১২টি, আইওয়াতে ৮, উইসকনসিনে ৩, টেনেসিতে ২ এবং মিসিসিপিতে ২টি টর্নেডোর উৎপত্তি হয়েছিল।

তবে এখন বিভিন্ন অঙ্গরাজ্যেই সংস্কারের কাজ চলছে। উপড়ে পরা গাছ সরিয়ে নেওয়া হচ্ছে, ক্ষতিগ্রস্ত রাস্তাঘাটও ঠিক করা হচ্ছে। পাশাপাশি বিদ্যুৎ সংযোগ পুনরায় ফিরিয়ে আনার কাজ করছে কর্মীরা।

এর আগে পাওয়ারআউটেজ ডটকম জানায়, খারাপ আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রজুড়ে প্রায় তিন লাখ গ্রাহক বিদ্যুৎবিহীন হয়ে পড়েছেন।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment