Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
October 4, 2023
Homeবাংলাদেশরাজাকারের তালিকা অচিরেই প্রকাশ হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী

রাজাকারের তালিকা অচিরেই প্রকাশ হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী

রাজাকারের তালিকা অচিরেই প্রকাশ হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন আগামী এক মাসের মধ্যে অনুষ্ঠিত হবে উল্লেখ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, ‘বাছাইকৃত মুক্তিযোদ্ধাদের পরিচয়পত্র ও সনদ বিতরণের কাজ শুরু হয়েছে। আগামী এক মাসের মধ্যে তাদের পরিচয়পত্র ও সনদ প্রদানের কাজ শেষ হবে বলে আশা করছি। ’

তিনি বলেন, দেশের সকল রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট মুক্তিযোদ্ধাদের নামে হবে। রাস্তাঘাটের নামকরণের কাজ বাস্তবায়নের জন্য ইতিমধ্যে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিটি ইউনিয়ন পরিষদে মুক্তিযোদ্ধাদের নাম খোদাই করা থাকবে। প্রতিটি মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনে বাঁধাই করা হবে।
তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষায় সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। রাজাকারের তালিকা প্রকাশের জন্য আইন পাস হয়েছে। অচিরেই তালিকা প্রকাশ করা হবে। শেখ হাসিনার শাসনামলে বাংলাদেশ পৃথিবীর কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, মুক্তিযুদ্ধে আফাছার বাহিনীর প্রতিষ্ঠাতা ও প্রধান, সাবসেক্টর কমান্ডার মেজর (অব.) আফছার উদ্দিন আহাম্মেদের ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার বিকেলে ময়মনসিংহের ভালুকা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা আফছার স্মৃতি সংসদ আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বীর মুক্তিযোদ্ধা আফসার স্মৃতি সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম মিয়া চাঁনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীবের পরিচালনায় অনুষ্ঠিত ওই স্মরণসভায় বক্তব্য দেন সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য গোলাম মাওলা নকশাবন্দী, স্থানীয় সংসদ সদস্য আলহাজ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, ১১ নম্বর সেক্টরের সাবসেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুল্লা আল-মাহমুদ (বীরপ্রতীক), সংরক্ষিত সংসদীয় আসনের এমপি মনিরা সুলতানা, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মতিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা চাঁন মিয়া।

প্রধান বক্তার বক্তৃতায় শাজাহান খান এমপি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি আবারও ফণা তুলেছে। সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে, এদেরকে প্রতিহত করতে হবে।

এর আগে মন্ত্রী ভালুকায় ড. শেলিনা রশিদ প্রতিষ্ঠিত ‘জননেত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধ সংগ্রহশালা’ উদ্বোধন ও পরিদর্শন করেন।

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment