Our Concern
Ruposhi Bangla
Hindusthan Surkhiyan
Radio Bangla FM
Third Eye Production
Anuswar Publication
Ruposhi Bangla Entertainment Limited
Shah Foundation
Street Children Foundation
June 18, 2024
Homeপ্রধান সংবাদসিকিমে আকস্মিক বন্যা, নিখোঁজ ২৩ সেনা

সিকিমে আকস্মিক বন্যা, নিখোঁজ ২৩ সেনা

সিকিমে আকস্মিক বন্যা, নিখোঁজ ২৩ সেনা

ভারতের সিকিম রাজ্যে প্রবল বৃষ্টি থেকে সৃষ্ট বন্যায় অন্তত ২৩ সেনা নিখোঁজ হয়েছেন। ভারতের উত্তর-পূর্বাঞ্চলের পার্বত্য অঞ্চলটিতে কিছু সামরিক স্থাপনাও ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে প্রবল বৃষ্টির জেরে উত্তর সিকিমের লোনাক লেকের অতিরিক্ত পানি তিস্তায় চলে আসে। ফলে সেখানে আকস্মিক বন্যা দেখা দেয়। এতে ২৩ জন ভারতীয় সেনা সদস্য নিখোঁজ হয়েছেন।

লাচেন উপত্যকার কিছু সামরিক স্থাপনাও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডার।

এদিকে সিকিম প্রশাসন রাজ্যের বাসিন্দাদের জন্য উচ্চ সতর্কতা জারি করেছে। স্থানীয় বাসিন্দাদের ধারণ ও শেয়ার করা ভিডিওতে বন্যার পানিতে সেখানকার রাস্তা তলিয়ে যেতে দেখা যায়।

সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং ক্ষতিগ্রস্ত একটি এলাকা পরিদর্শনকালে বলেছেন, কেউ আহত হয়নি তবে সরকারি সম্পত্তির উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে। সিংটামে কিছু লোক নিখোঁজ হওয়ার খবরও পাওয়া গেছে। উদ্ধার তৎপরতা চলছে।

ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সিকিমের চুংথাং হ্রদ উপচে পড়ায় তিস্তা নদী ফুলে-ফেঁপে উঠেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, গজলডোবা, দোমোহনী, মেখলিগঞ্জ ও ঘিশের মতো নিচু এলাকাগুলো বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হতে পারে। অনুগ্রহ করে সতর্ক থাকুন।

তিস্তা নদী সিকিম ও পশ্চিমবঙ্গের মধ্য দিয়ে প্রবাহিত হয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। উজানে অতিরিক্ত বৃষ্টি হওয়ায় ভাটির দেশ বাংলাদেশে বন্যা হতে পারে কি না তা নিয়ে কিছু জানা যায়নি।

সূত্র: এনডিটিভি

Share With:
Rate This Article
No Comments

Leave A Comment